বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে: কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বার বার আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত শুরু করছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 01:12 PM
Updated : 14 August 2018, 01:12 PM

মঙ্গলবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট পৌর হলে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি বলেন, “আন্দোলনে বার বার ব্যর্থ হয়ে বিএনপি এখন চক্রান্ত শুরু করে দিয়েছে। তাদের কেউ বলে নির্বাচনে যাবে; কেউ বলে নির্বাচন প্রতিহত করবে। তারা নির্বাচন বানচালের চক্রান্ত করছে।

“আমি বলতে চাই বাংলাদেশের জনগণ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। নির্বাচন বানচালের যেকোনো চক্রান্ত জনগণকে সঙ্গে নিয়ে আমরা প্রতিহত করব।”

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় তিনি শোক দিবসে কাঙালি ভোজের জন্য দলীয় নেতাকর্মীদের মাঝে গরু বিতরণ করেন।

পরে তিনি কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে একটি বিপণী বিতান উদ্বোধন করেন।

সেখানে থেকে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী বাড়িতে যান।

ওই বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপে সংলাপ নিয়ে বিএনপি নেতা মওদুদ আহমদের মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, “ইলেকশনের শিডিউল ডিক্লেয়ার হবে আর দুই মাসও বাকি নেই; এখন কিসের সংলাপ? কেন সংলাপ?

“সংলাপ যদি তারা চাইত তাহলে ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন, বেগম খালেদা জিয়া কত নোংরা বিশ্রী ভাষায় প্রধানমন্ত্রীকে প্রত্যাখ্যান করেছেন।”

তিনি বলেন, তারা তো সংলাপ চায় না, সংলাপ যদি তারা চাইত, যদি কর্ম সম্পর্ক চাইত তাহলে সেদিন সন্তানের মৃত্যুতে শোক প্রকাশ করার জন্য বাড়িতে গেছেন প্রধানমন্ত্রী তার সঙ্গে নিষ্ঠুর অপমানজনক আচররণ করতেন না।

“দরজা বন্ধ করে দিয়ে ভেতরে মওদুদ আহমদসহ সব নেতারাই ছিলেন। সেদিন ওই দরজা বন্ধ করে দিয়ে সংলাপের দরজাটা তারা বন্ধ করে দিয়েছেন।”

নিরাপদ সড়ক আন্দোলনে গুজব ছড়ানো প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “গুজব গণতন্ত্রের শত্রু। গুজব যারা ছড়ায় তারাই এদেশে গণতন্ত্র চায় না। তারা ক্ষমতা চায়। বিএনপি হচ্ছে ক্ষমতার পাগল।”

এ সময় জেলা প্রশাসক তন্ময় দাশ, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহিন, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন্নাহার শিউলী ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল উপস্থিত ছিলেন।