বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

আবার সরকার গঠন করলে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 12:49 PM
Updated : 14 August 2018, 12:49 PM

মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় এক অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগ ফের ক্ষমতায় গেলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে।

এ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে বলে জানান তিনি।

কানাডায় থাকা নুর চৌধুরীকেও ফিরিয়ে আনার চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, “তবে সেই দেশের একটি বিদ্যমান আইনের জন্যে তা বিলম্বিত হচ্ছে। আর বাকি চারজনের সম্পর্কেও বিস্তারিত  তথ্য রয়েছে।”

আনিসুল হক বলেন, কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদণ্ড সাজা থাকে তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি  হিসেবে মৃত্যুদণ্ড মানে না।

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।

দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা সদরের সিরাজুল হক মুক্তমঞ্চে আয়েজিত উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়ছার প্রমুখ।