খুলনায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের উদ্বোধন

খুলনা বেতার কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 12:41 PM
Updated : 12 August 2018, 12:41 PM

রোববার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ ভাস্কর্যের উদ্বোধন করে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

অনুষ্ঠানে ইনু বলেন, সারাদেশে মাদক দমনের যুদ্ধ এবং জঙ্গি-সন্ত্রাস দমনের যুদ্ধ চলছে। পাশাপাশি আরেকটা যুদ্ধ চলছে, সেই যুদ্ধটা হচ্ছে রাজাকার আর তার দোসর বিএনপি-জামায়াত চক্রকে ক্ষমতার বাইরে রাখার যুদ্ধ; রাজনীতির বাইরে রাখার যুদ্ধ। 

খালেদা জিয়া ও বিএনপি-জামায়াত বঙ্গবন্ধুকে হত্যার রাজনীতি বহন করছে দোবি করে তিনি বলেন, “দেশকে নিরাপদ করতে হলে খালেদা জিয়া, বিএনপি ও জামায়াতকে রাজনীতি, ক্ষমতা, নির্বাচন ও সমাজের বাইরে নির্বাসনে পাঠাতে হবে।”

ইনু বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশ হলো মুদ্রার এপিঠ-ওপিঠ। বঙ্গবন্ধু একটি পতাকা, তিনি একটি দেশ, তিনি একটি রাষ্ট্র, তিনি এক বিপ্লব, তিনি একটি অভ্যুত্থান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, “বঙ্গবন্ধু এবং বাংলাদেশ অবিচ্ছিন্ন-অবিভক্ত, তিনি বিশ্বনেতা, শ্রেষ্ঠ রাজনীতিবিদ ও দক্ষ রাষ্ট্রনায়ক। আর শেখ হাসিনা হলেন আমাদের মাথার ছাতা।”

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, তথ্য সচিব আবদুল মালেক, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এবং জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। স্বাগত জানান বেতারের কর্মসূচি পরিচালক জাকির হোসেন।

বক্তব্য শুরুর আগে তথ্যমন্ত্রী ৮ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিভাস্কর্যের ফলক উম্মোচন করেন এবং বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

বাংলাদেশ বেতারের সহযোগিতায় তথ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে খুলনা গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধু স্মৃতিভাস্কর্যটি নির্মাণ করেছে।