আরিফুলের বিজয় মিছিল শেষে হামলা, ছাত্রদল নেতা নিহত

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার সামনে ছাত্রদলের বিজয় মিছিলের মধ্যে হামলা-সংঘর্ষে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত দুইজন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 06:01 PM
Updated : 11 August 2018, 07:30 PM

নিহত ফয়জুল হক রাজু সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক; আহত উজ্জ্বল ও সালাহ লিটন দলীয় কর্মী বলে জানিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী।

সিলেট কোতোয়ালি থানার ওসি মোশাররফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শনিবার সন্ধ্যায় আরিফুলকে মেয়র ঘোষণার পর ছাত্রদল নেতাকর্মীরা বিজয় মিছিল নিয়ে তার কুমারপাড়ার বাসার সামনে যায়।

“মিছিল নিয়ে জড়ো হওয়া ছাত্রদল নেতাকর্মীদের কয়েকজন সংঘর্ষে জড়ায়। এতে রাজুসহ তিনজন আহত হন।”

তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাত সোয়া ১১টার দিকে রাজু মারা যান।

নিহত ফয়জুল হক রাজু

পুলিশ সংঘর্ষের কারণ বলতে না পারলেও ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক বলছেন, সম্প্রতি গঠিত সিলেট ছাত্রদলের নতুন কমিটি নিয়ে বিরোধ থেকে এ ঘটনা ঘটেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, হতাহতরা সম্প্রতি গঠিত সিলেট ছাত্রদলের নতুন কমিটি প্রত্যাখ্যান করেছিল। তাই নতুন কমিটির লোকজন তাদের উপর হামলা চালায়।

এদিকে রাজুর মৃত্যুর পর রাত সাড়ে ১১টার দিকে মেয়র আরিফুল হাসপাতালে গিয়ে শোক প্রকাশ করেন।

তিনি বলেন, “সন্ত্রাসীরা হামলা করে রাজুকে হত্যা করেছে। আমি এর বিচার চাই।”

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে নির্বাচন কমিশন কার্যালয় থেকে মেয়র আরিফের গাড়ি বহরের সঙ্গে মোটরসাইকেলে করে যান রাজু, উজ্জ্বল ও সালাহ লিটন। পরে তারা ফেরার সময় কুমারপাড়ায় গলির মুখে আসামাত্র শাহী ঈদগাহর দিক থেকে কয়েকটি মোটরসাইকেলে কিছু যুবক এসে লাঠি ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়।

একজন সেখানে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানালেও এবিষয়ে পুলিশ কিছু বলতে পারেনি।