মানুষের আস্থার প্রতিদান দেব: আরিফুল

প্রথম মেয়াদের তিনবছর জেলে থাকায় যেসব কাজ অসমাপ্ত রয়ে গেছে, দ্বিতীয় মেয়াদে তা শেষ করে মানুষের আস্থার প্রতিদান দিতে চান সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 04:38 PM
Updated : 11 August 2018, 04:40 PM

টানা দ্বিতীয়বারের মত সিলেটের মেয়র নির্বাচিত হয়ে এমন কথাই বলেছেন তিনি।

শনিবার সন্ধ্যায় সিলেটের আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান ফল ঘোষণা করার পর আরিফুল বলেন, “এ বিজয় আমার নয়, এটি সিলেটের জনগণের জয়। তাদের দেওয়া রায়ের প্রতিফলনই আজকের এ বিজয়। সিলেটের মানুষ আবার আমার ওপর আস্থা রাখায় আমি তাদের কাছে কৃতজ্ঞ। সিলেট নগরের অসমাপ্ত কাজ শেষ করে মানুষের আস্থার প্রতিদান দেব।’’

তিনি বলেন, “গত মেয়াদে তিন বছর জেলে থাকায় নগরবাসীর কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারিনি। দুই বছরে চেষ্টা করেছি নগরের প্রধান সমস্যাগুলো সমাধান করতে।”

আগামী দিনে নগরবাসীর প্রত্যাশা পূরণ করতে সরকারসহ সব মহলের সহযোগিতা চেয়েছেন আরিফুল হক চৌধুরী।

গত ৩০ জুলাই রাজশাহী ও বরিশালের সঙ্গেই সিলেট সিটি করপোরেশনের ভোট হয়। কেন্দ্র দখল ও ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় এ সিটির দুই কেন্দ্রের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন।

১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ফলাফল হাতে পাওয়ার পর দেখা যায়, আরিফুল পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আর কামরানের প্রাপ্ত ভোট ৮৫ হাজার ৮৭০। দুজনের ভোটের ব্যবধান ৪ হাজার ৬২৬।

অন্যদিকে স্থগিত হওয়া বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা মোট চার হাজার ৭৮৭ জন।

ব্যবধানের বিবেচনায় গত মেয়াদের মেয়র আরিফুলের ফের নির্বাচিত হওয়ার বিষয়টি তখনই প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু দুই প্রার্থীর ভোটের ব্যবধান স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে কম হওয়ায় সেদিন চূড়ান্ত ফলাফল ঘোষণা না করে নিয়ম অনুযায়ী দুই কেন্দ্রে পুনঃভোটের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

শনিবার ওই দুই কেন্দ্রে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে সন্ধ্যার আগে আগে ফলাফল প্রকাশ করেন নির্বাচন কর্মকর্তা মো. আলিমুজ্জামান।

তাতে দেখা যায় ১৩৪ কেন্দ্রের মধ্যে সবকটির ফলাফলে কামরানের চেয়ে ৬ হাজার ১৯৬ ভোট বেশি পেয়ে সিলেটের মেয়র হচ্ছেন আরিফুল হক চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তা জানান, শনিবার পুনঃভোটের দুই কেন্দ্রের মধ্যে হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আরিফুলের ধানের শীষ ১০৫৩ ভোট এবং কামরানের নৌকা ৩৫৪ ভোট পেয়েছে।

আর গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আরিফুলের ১০৪৪ ভোটের বিপরীতে কামরান পেয়েছেন ১৭৩ ভোট।