সিলেটে ভোটের পরিবেশ নিয়ে দুই প্রার্থীই সন্তুষ্ট

সিলেট সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে দুই কেন্দ্রে পুনরায় ভোট চলার মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থীই পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

মঞ্জুর আহমদ সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 08:28 AM
Updated : 11 August 2018, 09:13 AM

শনিবার দুপুর ১২টায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, জনগণের রায় কোনোভাবে ছিনিয়ে নেওয়া যায় না, জনগণ প্রমাণ করেছে কোনো ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না।

“জনগণের ভোটে আমি এগিয়ে আছি, আজও ভোটাররা আমাকেই ভোট দিবেন বলে আমি আশাবাদী।”

ভোট খুব ভালো হচ্ছে, পরিবেশও ভালো। যদি ৩০ জুলাই এমন ভোট হতো তাহলে আজ আর ভোটের দরকার হতো না, বলেন আরিফুল

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবন, সিলেট মহানগর সহ সভাপতি ছালেহ আহমদ খসরু, জেলা সাংগঠনিক সম্পাদক এমরারন আহমদ চৌধুরীসহ জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

অন্যদিকে যেকোনো ফলাফলই মেনে নেবেন বলে জানিয়ছেন আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

বেলা ১১টায় বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ। নির্বাচন কমিশন সফল।

“কোনো অনিয়ম নেই। কোনো সংঘর্ষ নেই। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোটকেন্দ্রে এসে নিজেদের রায় দিচ্ছেন। এজন্য আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাতে চাই।”
এ সময় কামরানের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা ক্রীড়া সম্পাদক রনজিত সরকার, মহানগর দপ্তর সম্পাদক শামসুল ইসলামসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৩০ জুলাই গোলযোগের অভিযোগে এই দুই কেন্দ্রের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। 

স্থগিত হওয়া গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার ২ হাজার ২২১ জন। আর হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। সব মিলিয়ে এই দুই কেন্দ্রে ভোটের ৪ হাজার ৭৮৭ জন।

৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। এসব কেন্দ্রের ফলাফলে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।