তল্লাশি এড়িয়ে পালানোর চেষ্টা, ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ট্রাফিক পুলিশের তল্লাশি এড়িয়ে পালানোর সময় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও একজন।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2018, 12:45 PM
Updated : 9 August 2018, 12:45 PM

বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে উপজেলার সোনাহাট ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে বলে ভুরুঙ্গামারী থানার ওসি ইমতিয়াজ কবির জানান।

নিহত খায়রুল ইসলাম খোকন (২৫) উপজেলার শিলখুড়ি ইউনিয়নের জামাল উদ্দিনের ছেলে। তিনি ওই ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

আহত রানা (১৯) উপজেলার তিলাই ইউনিয়নের উত্তর ছাটগোপালপুরের আইয়ুব আলীর ছেলে।

এ দুর্ঘটনার পর স্থানীয়রা ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলসহ পুলিশের একটি পিকআপ ভ্যান পুড়িয়ে দেয়। তাছাড়া তিন পুলিশকে সোনাহাট ইউনিয়ন পরিষদ অফিসে অবরুদ্ধ করে রাখে।

এ সময় স্থানীয়দের সঙ্গে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। পরে কাঁদুনে গ্যাস ও শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ভুরুঙ্গামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী বলেন, বেলা দেড়টার দিকে খাইরুজ্জামান লিটন মোটরসাইকেলে করে সোনাহাট স্থলবন্দর যাচ্ছিলেন। পথে সোনাহাট কলেজ মোড়ে ট্রাফিক পুলিশের চেকপোস্ট থেকে তাকে থামার নির্দেশ দেওয়া হয়।

“কিন্তু সে না থেমে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া খেয়ে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে ভূরুঙ্গামারী হাসপাতালে নিলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।”

সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে লিটনের ভাই উমর ফারুক মুকুল জানিয়েছেন।

সোনাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান আলী মোল্লা বলেন, ঘটনার পর থেকে স্থানীয়রা তিন পুলিশকে ইউনিয়ন পরিষদ অফিসে অবরুদ্ধ করে রাখে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে অবরুদ্ধদের উদ্ধার করে।

ওসি ইমতিয়াজ বলেন, পরে ভুরুঙ্গামারীর ইউএনও মাগফুরুল ইসলাম আব্বাসি ঘটনাস্থলে এসে বিচারের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়।