দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

অসদাচরণের অভিযোগে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2018, 04:50 PM
Updated : 7 August 2018, 04:50 PM

স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের কথা জানানো হয়। তিনি দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামকৃষ্ণ বর্মন জানান, গত ৫ অগাস্ট স্থানীয় সরকার বিভাগের উপসচিব স্বাক্ষরিত বরখান্তের আদেশটি প্রজ্ঞাপন আকারে অফিসিয়ালি তারা পেয়েছেন মঙ্গলবার।

তিনি জানান, অপর এক চিঠিতে আর্থিক ক্ষমতা প্রদান সংক্রান্ত একটি চিঠিতে উপজেলা পরিষদের দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যান-১ পরিমল দে কে দায়িত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ডিডি এলজি) প্রিয়সিন্ধু তালুকদার বলেন, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত চলছে।

উপজেলা চেয়ারম্যানকে বরখাস্তের ওই প্রজ্ঞাপনে দেবীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অধীনে ‘আয় বর্ধক’ দুটি ট্রেডের প্রশিক্ষণে প্রশিক্ষার্থী বাছাই প্রক্রিয়ায় বাধাদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ‘ডকুমেন্টারি হেরিটেজ’ স্বীকৃতি পাওয়ায় আনন্দ শোভাযাত্রা উপলক্ষে প্রস্তুতি সভায় বিঘ্ন ঘটানো এবং সাবেক দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তার কার্যালয়ে অবরুদ্ধ ও অনুসারীদের দিয়ে ইউএনওর পরিবারকে অবরুদ্ধ করার অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে।