শিমুলিয়ায় তলা ফেটে ফেরি চলাচল ব্যাহত

পদ্মার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে তলা ফেটে ফেরি চলাচল ব্যাহত হয়েছে।

মাদারীপুর ও মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2018, 10:18 AM
Updated : 7 August 2018, 11:52 AM

মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, মঙ্গলবার বেলা ১০টার দিকে রানীক্ষেত নামে একটি ফেরির তলা ফেটে গেলে ওই নৌপথে দেড় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে।

এতে অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি জানিয়ে তিনি বলেন, দুটি অ্যাম্বুলেন্স, ছয়টি বাস, ছয়টি ট্রাক, মাইক্রোবাস ও প্রাইভেট কার মিলে মোট ২২টি ছোট-বড় যানবাহন নিয়ে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ি যাচ্ছিল ফেরিটি।

“লৌহজং টার্নিং পয়েন্টে হঠাৎ তলা ফেটে যায়। এ সময় চালক বুদ্ধি করে ফেরিটি ডুবোচরে উঠিয়ে দেন। পরে উদ্ধারকারী জাহাজে করে যাত্রীদের সরিয়ে নেওয়া হয়।”

তাৎক্ষণিকভাবে বিআইডব্লিউটিসির একটি দল পাম্প দিয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে বলে জানান ব্যবস্থাপক সালাম হোসেন।

তিনি বলেন, “সব ফেরিতে অনেকগুলো কক্ষ করে তলা নির্মাণ করা হয়। ফলে একটি কক্ষ ফেটে গেলে কেবল সেখানেই পানি ঢোকে।

“দুর্ঘটনার পরপরই শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক শাজাহান মিয়াসহ বিআইডব্লিউটিসির একটি দল গিয়ে পাম্প দিয়ে পানি অপসারণ শুরু করে। পরে ফেরিটি ঘাটে নিয়ে আসা হয়।”

তলা ফাটার কারণ সম্পর্কে বিআইডব্লিউটির শিমুলিয়া ঘাটের এজিএম খন্দকার শাহ মো. খালিদ বলেন, “ফেরিগুলোকে সরু চ্যানেল দিয়ে চলতে হয়। এ কারণে কোনোভাবে আঘাতপ্রাপ্ত হয়ে ফেটে গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে ফেরিটি বেশ পুরনো।”