খালেদা জিয়ার জামিন আবেদন নাকচ

মানহানি মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলায় জামিন আবেদন নাকচ করেছে নড়াইলের একটি আদালত।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2018, 11:33 AM
Updated : 5 August 2018, 11:35 AM

রোববার জেলা ও দায়রা জজ আব্দুল আহাদ শেখ এ আদেশ দেন।

গত ২৯ জুলাই খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করা হয় এবং গত বৃহস্পতিবার (২ অগাস্ট) শুনানি শেষ হয়।

স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বির্তকিত বক্তব্য দেওয়ার অভিযোগে নড়াইলের কালিয়ার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর মামলাটি দায়ের করেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষে নড়াইলের পিপি এমদাদুল ইসলাম এবং খালেদা জিয়ার পক্ষে বিএনপির কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, ইকবাল হোসেন সিকদারসহ বেশ কয়েকজন আইনজীবী অংশ নেন।

পিপি এমদাদুল ইসলাম বলেন, আদালত এই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নাকচ করেছে। এই মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বাদীর আইনজীবী সালাম খান জানান, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তার সম্পর্কে বিভ্রান্তিকর বক্তব্য দেন।

মামলার বাদী রায়হান ফারুকী ইমাম ২০১৫ সালের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে মামলা দায়ের করেন।  আদালত ২০১৬ সালের ২৩ অগাস্ট খালেদা জিয়াকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া গত ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন।