নোয়াখালীতে আ. লীগ নেতার ছেলেসহ ৮ জনকে গুলি

নোয়াখাল সদর উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার তিন ছেলেসহ আটজন আহত হয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2018, 05:11 AM
Updated : 5 August 2018, 05:11 AM

উপজেলার পূর্ব চরমটুয়া ইউনিয়নের চর কাউনিয়া গ্রামে শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাহেদ উদ্দিন জানান।

আহতরা হলেন- চর কাউনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল ফাতহার ছেলে সজিব, শরীফ ও সুজন এবং ওই এলাকার হারুন, রিয়াজ, সোহেল, গিয়াস ও মানিক। তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় চর কাউনিয়া গ্রামের মোকারমের ছেলে মো.ফয়সালের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তাকে আটক করতে পারেনি পুলিশ।

পরিদর্শক সাহেদ বলছেন, ফয়সালের বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ থানায় একাধিক মামলা রয়েছে। সে এলাকায় বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। কয়েক মাস আগে তাকে অস্ত্রসহ গ্রেপ্তার র‌্যাব।

ফয়সাল পাঁচদিন আগে জেল থেকে বেরিয়ে তাকে ধরিয়ে দেওয়ার জন্য আবুল ফাতহাকে দায়ী করে তাকে বিভিন্ন হুমকি দিয়ে আসছিল বলে এ পুলিশ কর্মকর্তা জানান।

তিনি বলেন,“শনিবার রাত ৯টার দিকে ফয়সালের নেতৃত্বে একদল সন্ত্রাসী আবুল ফাতহাকে স্থানীয় মিয়ার বাজারে আটকে রাখে। খবর পেয়ে ফাতহার ছেলেরা সেখানে গেলে ফয়সাল ও তার সহযোগীরা তাদের ওপর হামলা চালায়।

“এ সময় ফাতহার তিন ছেলে সজিব, শরীফ ও সুজন সহ আটজন গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।”

ঘটনার পর থেকে ফয়সাল ও তার সহযোগীরা পলাতক রয়েছে বলে জানান সাহেদ।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, আহতদের শরীরের বিভিন্ন জায়গায় গুলি লেগেছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।