নিরাপদ সড়কের আন্দোলনে শাবি শিক্ষার্থীদের সংহতি

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর স্কুল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2018, 01:14 PM
Updated : 1 August 2018, 01:14 PM

বুধবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সমানে সমাবেশ এবং বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে মানববন্ধন করে তারা।

কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টে সদস্য তৌহিদুজ্জামান জুয়েল বলেন, “প্রশাসন শিগগির আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে না নিলে আমরাও তাদের সঙ্গে একাত্মতা জানিয়ে আন্দোলনে নামতে বাধ্য হব।

“আমরা নিহত দুই শিক্ষার্থীর সহপাঠীদের নামা আন্দোলনে একাত্মতা পোষণ করছি।”

সমাবেশে সাস্ট সাহিত্য সংসদের সভাপতি শুভম ঘোষ বলেন, “অদক্ষ চালক এবং ফিটনেসবিহীন গাড়ির কারণে প্রায়ই মানুষ দুর্ঘটনার শিকার হচ্ছে। তাই এগুলোকে দুর্ঘটনা না বলে আমরা হত্যাকাণ্ড বলব।

“ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী মারা গেল। প্রতিবাদ করতে গেলে পুলিশ স্কুল-কলেজ পড়ুয়া ছোট ছোট শিক্ষার্থীদের ওপর হামলা চালাল। আমরা এ ধরনের হামলার নিন্দা জানাই।”

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাস্ট সায়েন্স অ্যারেনার সাবেক সভাপতি রিফাত হায়দার, সাস্ট ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি আমির হামজা, শিক্ষার্থী খৈরম কামেশ্বর, বনি সরকার, প্রণয় কান্তি বিশ্বাস প্রমুখ।

পরে বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থী খৈরম কামেশ্বর বলেন, “আমরা বৃহস্পতিবারের কর্মসূচির ব্যাপারে রাতে সিদ্ধান্ত নিব। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।”