মুহিত এলেন রিকশা চড়ে

নিজের সংসদীয় আসনে হচ্ছে সিটি করপোরেশনের ভোট; রিকশায় চড়ে এসে সেই নির্বাচনে ভোট দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত; বললেন, তিনি ‘সন্তুষ্ট’।

ওবায়দুর মাসুমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2018, 06:59 AM
Updated : 30 July 2018, 07:55 AM

সোমবার বেলা পৌনে ১১টার দিকে সিলেটের বন্দর বাজার দুর্গাকুমার পাঠশালা কেন্দ্রে এসে নিজের ভোট দেন সিলেট-১ আসনের এমপি মুহিত। 

মুহিত যখন রিকশায় চড়ে কেন্দ্রে আসছিলেন, তার পেছনে ছিল আওয়ামী লীগের কর্মী সমর্থকদের একটি ছোটাখাট দল। আর সামনে বিপুল সংখ্যক সংবাদকর্মী রিকশাআরোহী অর্থমন্ত্রীর ছবি তোলায় ব্যস্ত।

দুর্গাকুমার পাঠশালার কাছেই মুহিতের বাড়ি। পরিবারের সদস্যরাও তার সঙ্গে ভোট দিতে আসেন।

নিজের ভোট দেওয়ার পর নির্বাচনের পরিবেশ নিয়ে সাংবাদিকদের কাছে সন্তোষ প্রকাশ করেন ক্ষমতাসীন দলের এই প্রবীণ নেতা।

দেশের উত্তর-পূর্ব প্রান্তের এই সিটি করপোরেশনে মেয়র পদে লড়াই হচ্ছে মূলত আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান এবং বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর মধ্যে।

সিলেট সিটির প্রথম মেয়র কামরান বলেছেন, জযের ব্যাপারে তিনি আশাবাদী। আর এ সিটির গত মেয়াদের মেয়র আরিফুল বিভিন্ন কেন্দ্রে অনিয়মের অভিযোগ করে বলেছেন, ভোট সুষ্ঠু হলে ফলাফল তিনি মেনে নেবেন।

 

সাংবাদিকদের প্রশ্নে মুহিত বলেন,“আরিফ সাহেব সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন করেছেন। তারা টাকা খরচ করতে পারে। আমি টাকা দিয়েছি, তারা খরচ করেছে। কামরানও কাজ করেছে। আমি কামরানকে ভোট দিয়েছি।”

২০০২ সালে প্রথমবারের মতো সিলেটে সিটি করপোরেশনে নির্বাচন হয়। এরপর দুই মেয়াদে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান মেয়রের দ্বায়িত্ব পালন করেন। ২০১৩ সালে আরিফুলের কাছে তিনি পরাজিত হন।