কথিত বন্দুকযুদ্ধে দুই জেলায় নিহত ২

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে রাজশাহী ও মুন্সীগঞ্জে দুইজন নিহত হয়েছেন; যারা মাদক চোরাকারবারি বলে র‌্যাবের ভাষ্য।

রাজশাহী ও মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2018, 03:41 AM
Updated : 29 July 2018, 06:56 AM

শনিবার রাতে রাজশাহীর কাশিয়াডাঙ্গা এবং মুন্সীগঞ্জের শ্রীনগরে এ দুই ঘটনাতেই মাদক ও অস্ত্র উদ্ধারের কথা জানানো হয়েছে র‌্যাবের পক্ষ থেকে।  

প্রধানমন্ত্রীর নির্দেশে গত মে মাসে মাদকবিরোধী অভিযান শুরুর পর প্রায় প্রতি রাতেই কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতাদের’ নিহত হওয়ার খবর দিয়ে আসছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত প্রায় আড়াইশ মানুষের মৃত্যু হয়েছে এসব ঘটনায়।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী

রাজশাহী নগরীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সাত মামলার এক আসামি নিহত হয়েছে।

র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এসএম আশরাফুল ইসলাম জানান, নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভাদু শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় রোববার ভোর ৩টার দিকে গোলাগুলির এ ঘটনা ঘটে। 

নিহত মো. মুকুল (৪৮) কাশিয়াডাঙ্গা থানার বদর উদ্দিন শেখের ছেলে। তিনি রাজশাহী অঞ্চলের একজন ‘শীর্ষ মাদক ব্যবসায়ী’ এবং তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা রয়েছে বলে র‌্যাবের ভাষ্য।  

মেজর আশরাফুল বলেন, ভাদু শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় টহলে থাকা র‌্যাব সদস্যরা কয়েকজনকে দেখতে পেয়ে তাদের থামার সংকেত দেন। র‌্যাব সদস্যরা এগিয়ে গেলে তারা পালানোর চেষ্টা করে।

“এক পর্যায়ে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

র‌্যাব কর্মকর্তা আশরাফুল বলছেন, এ অভিযানে র‌্যাবের দুই সদস্যও আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ৫৮ বোতল ফেন্সিডিল, একটি টর্চলাইট ও হাসুয়া উদ্ধারের কথাও বলেছে র‌্যাব। 

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জের শ্রীনগরে কথিত বন্দুকযুদ্ধে র‌্যাবের গুলিতে একজন নিহত হয়েছে।

রোববার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার ছত্রভোগ এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে র‌্যাব-১১ ভাগ্যকুল ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মহিতুল ইসলামের ভাষ্য।

নিহত মো. সোহরাব হোসেন শ্রীনগরের রাঘড়া ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের ইউনুচ বেপারীর ছেলে।

র‌্যাব বলছে, সোহরাব পুলিশের তালিকাভুক্ত একজন ‘শীর্ষ সন্ত্রাসী’ এবং মাদক চোরাকারবারি। তার রিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, অপহরণ পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন অভিযোগে ১৩টি মামলা রয়েছে থানায়।

র‌্যাব কর্মকর্তা মহিতুল বলেন, শ্রীনগরের ছত্রভোগ এলাকা দিয়ে মাদকের চালান যাওয়ার খবরে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়।

“র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি চালায়। র‌্যাবও তখন পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে তিন চারজন পালিয়ে যায়। পরে সেখানে একটি লাশ পরে থাকতে দেখি। খোজখবর নিয়ে জানতে পারি সে শ্রীনগরের শীর্ষ সন্ত্রাসী মো. সোহরাব হোসেন।”

এএসপি মহিতুল বলেন, এ অভিযানে র‌্যাব সদস্য এএসআই রেজাউল ইসলাম ও সিপাহী মো. কামরুজ্জামান আহত হয়েছেন। তাদেরকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, ৬০০ ইয়াবা এবং ১০ হাজার ৫০০ টাকা উদ্ধার করার কথাও জানিয়েছে র‌্যাব।