ফেনীর প্রবীণ সাংবাদিক মাহবুব আলতমাস নেই

ফেনীর সবার প্রিয়মুখ কবি ও সাংবাদিক মাহবুব আলতমাস মারা গেছেন।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2018, 04:31 PM
Updated : 27 July 2018, 04:31 PM

রাজধানীর উত্তরার একটি বেসরকারি হাসপাতালে ৭৬ বছর বয়সে শুক্রবার দুপুর সাড়ে ১২টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পরিবারের সদস্যরা জানান।

তার ভায়রা ফেনী বার্তার সম্পাদক মীর হোসেন মীরু জানান, ঢাকায় প্রথম জানাজা হয়েছে।

শনিবার সকাল ৮টায় ফেনীতে দ্বিতীয় জানাজা হবে। সকাল ৯টায় সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের সেনেরখিল গ্রামে মাস্টার বাড়িতে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে মীরু জানান।

মীরু বলেন, মাহবুব আলতমাস ১৯৬১ সালে মঙ্গলকান্দি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও চট্টগ্রাম সরকারি কলেজ থেকে বিএসসি পাস করেন।

স্বাধীনতার আগে কর্মজীবনের প্রথমদিকে তিনি মঙ্গলকান্দি হাই স্কুলের বিএসি শিক্ষক ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ জুট ট্রেডিং কর্পোরেশরেশন পার্চেজার পদে চাকরি শেষে অবসর গ্রহণ করেন।

তিনি দীর্ঘদিন জাতীয় ও স্থানীয় পত্রিকায় ফ্রিল্যান্স সাংবাদিক হিসেবে কাজ করেছেন। পরবর্তীতে তিনি ‘সাপ্তাহিক ফেনী বার্তার’ উপদেষ্ঠা সম্পাদক ও স্থানীয় ‘দৈনিক ফেনীর সময়’ পত্রিকার ফিচার এডিটর ছিলেন।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ফেনী ও ফেনী পোয়েট সোসাইটির সভাপতি ছিলেন। এর আগে তিনি সম্মিলিত সাংস্কৃতিক জোটের ফেনীর জেলা সভাপতি ছিলেন। প্রয়াত নাট্যাচার্য সেলিম আলদীনের ঘনিষ্ঠভাজন ছিলেন আলতামাস।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে, নাতি নাতনিসহ বহু স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন।