কুড়িগ্রামে উপ-নির্বাচনের ভোট চলছে

কুড়িগ্রাম-৩ (উলিপুর-চিলমারী) আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগের মুখে ভোট চলছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2018, 07:36 AM
Updated : 25 July 2018, 07:44 AM

তবে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বলছেন, “শান্তিপূর্ণভাবে ভোট চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বুধবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।”

জাতীয় পার্টির প্রার্থী আক্কাছ আলী সরকারের অভিযোগ, থেতরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুর্গাপুর ও পাঁচপীরসহ বেশ কয়েকটি কেন্দ্রে তাদের এজেন্টদের ভেতরে প্রবেশ করতে বাধা দেওয়া হচ্ছে।

“সকালে জাতীয় পাটির এজেন্টদের বাইরে আটকে দেওয়া হয়। পরে অভিযোগ দিলে ম্যাজিট্রেট মেহেদী হাসান এজেন্টদের ভেতরে যাওয়ার ব্যবস্থা করে দেন।”

ভোট সুষ্ঠু হলে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানান।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী এমএ মতিন অভিযোগ করেছেন, “গত ১০ দিন ধরে আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটছে। এ নিয়ে মামলাও হয়েছে।”

গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যু হলে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়।

কুড়িগ্রাম-৩ আসনটি উলিপুর উপজেলার একটি পৌরসভা, ১২টি ইউনিয়ন আর চিলমারী উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে গঠিত।

রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বলেন, এ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ আর নারী ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। ভোট কেন্দ্র ১৫৯টি, ভোট কক্ষ ৭৬৭টি।

কেন্দ্রগুলোয় ১৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং এজেন্ট কাজ করছেন জানিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ ভোটের জন্য ২৬ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৩০টি টহল দল, ১৩ প্লাটুন বিজিবি, ২ হাজার ৩০০ পুলিশ ও ২৫০ অস্ত্রধারী আনসার সদস্য দায়িত্বে রয়েছেন।