স্কুলছাত্রের মৃত্যু: চিকিৎসকের বিরুদ্ধে মামলা

বগুড়ায় ভুল চিকিৎসায় এক স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগে একটি বেসরকারি হাসপাতাল বন্ধ করার পর এটির মালিক ও চার চিকিৎসকের বিরুদ্ধে মামলা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2018, 02:54 PM
Updated : 20 July 2018, 03:32 PM

‘ডলফিন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক’নামে সেই হাসপাতালের এই চার চিকিৎসক ও মালিকসহ বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা করেন ছেলেটির বাবা।

মৃত সাবিক হাসান (১৪) ফয়জুল্বা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র এবং স্থানীয় আব্দুল আজিজ লিটনের ছেলে।

সম্প্রতি চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে অবহেলায় এক সাংবাদিককন্যার মৃত্যুর অভিযোগ ওঠার পর দেশব্যাপী ব্যাপক সমালোচনা হয়।ওই ঘটনায় কয়েকজন চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, শহরের শেরপুর রোডে ডলফিন ক্লিনিকে অ্যাপেনডিসাইটিস অপারেশন করাতে গিয়ে বুধবার রাতে সাকিব হাসানের মৃত্যু হয়।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান জানান, ঘটনার পর থেকে ওই ক্লিনিকের চিকিৎসকসহ সকলে পালিয়ে যান। পরদিন (বৃহস্পতিবার) দুপুরে ভ্রাম্যমাণ আদালত ক্লিনিকটি বন্ধ করে দেয়।

কামরুজ্জামান আরও জানান, মামলাটি তদন্তের জন্য এসআই তফিজ উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তফিজ উদ্দিন জানান, বাদীর অভিযোগটি রেকর্ড করা হয়েছে। তিনি বলেন, আসামিরা পলাতক থাকায় তাদের এখনও গ্রেপ্তাতার করা সম্ভব হয়নি। তবে চেষ্টা চলছে।

বগুড়ার সিভিল সার্জন শামসুল হক বলেন, কথিত ওই হাসপাতালের কোনো অনুমোদন ছিল না। এমনকি তারা অনুমোদনের জন্য কোনো আবেদনও দেয়নি। ঘটনাটি তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন আব্দুল ওয়াদুদের নেতৃত্বে গঠিত কমিটিকে তিন কর্ম দিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।