কোটা আন্দোলকারীরা ‘মুক্তিযুদ্ধ বিরোধী’: শাজাহান খান

কোটা সংস্কার আন্দোলকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বলেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 05:43 PM
Updated : 19 July 2018, 05:43 PM

বৃহস্পতিবার কিশোরগঞ্জের ভৈরবে এক জনসভায় একথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, “কোটা সংস্কারের নামে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায় ষড়যন্ত্রকারীরা। মুক্তিযোদ্ধা কোটায় মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি পেতে হবে। তা না হলে এ দেশে স্বাধীনতার চিন্তা-চেতনা ধ্বংস হয়ে যাবে।

“মুক্তিযোদ্ধার সন্তানরা চাকরি না পেয়ে স্বাধীনতা বিরোধীদের সন্তানরা চাকরি পেলে দেশটাকে আবার পাকিস্তান বানাতে চাইবে। এই ষড়যন্ত্র রুখতে হবে।”

স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের সন্তানদের চাকরি দেওয়া যাবে না দাবি করে তিনি বলেন, “মুক্তিযোদ্ধাদের সন্তানরা চাকরি পাবে না, স্বাধীনতা বিরোধী রাজাকার আল বদরের সন্তানরা চাকরি পাবে, এটা হতে পারে না।”

ভৈরব পৌর টার্মিনালে ভৈরব আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আয়োজিত শ্রমিক, পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে মুক্তিযুদ্ধের চেতনার লক্ষ্যে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

 ভৈরব উপজেলা শ্রমিক লীগের সভাপতি মির্জা মো. সুলাইমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদীর গামা, সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী, ভৈরব পৌর মেয়র ফখরল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সায়েদুল্লাহ মিয়া ও পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ।