সিলেটে সরে দাঁড়ালেন বিএনপির ‘বিদ্রোহী’ প্রার্থী

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনপির ‘বিদ্রোহী’ প্রার্থী বদরুজ্জামান সেলিম।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 12:58 PM
Updated : 19 July 2018, 12:58 PM

এর আগে তাকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হলেও সেই পদ তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর কুমারপাড়ার বাসায় বৃহস্পতিবার বিকাল পৌনে ৩টার দিকে সংবাদ সম্মেলনে সেলিম বলেন, “কেন্দ্রীয় নেতাদের অনুরোধে আমি এই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। বিএনপির প্রার্থী আরিফুলকে বিজয়ী করার জন্য এই সিদ্ধান্ত।”

আরিফুলের সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন তিনি বলেন, “বিএনপি আমার রক্তে, আমার শিরায় শিরায়। কাল যখন আমাকে বাসায় এসে কেন্দ্রীয় নেতারা অনুরোধ করেন তখন তা আমি ফেলতে পারিনি। তাই নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।”

এর আগে বুধবার রাতে সেলিমের বাসায় গিয়েছিলেন বিএনপির একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেখানে তারা সেলিমের মায়ের সঙ্গে কুশল বিনিময় করেন; বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সে সময় মেয়র প্রার্থী আরিফুল হকও সেখানে ছিলেন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় গত ১০ জুলাই সেলিমকে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম, মেয়র প্রার্থী আরিফুল, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক সংবাদ সম্মেলনে ছিলেন।

আমান উল্লাহ সংবাদ সম্মেলনে বলেন, “বিএনপি মহাসচিবের সিদ্ধান্ত অনুযায়ী সেলিমকে তার পদে বহাল করা হয়েছে।”