সিটির আলোকে জাতীয় নির্বাচনের সিদ্ধান্ত: গয়েশ্বর

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের অবস্থা বুঝে আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা সিদ্ধান্ত নেবে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2018, 01:28 PM
Updated : 18 July 2018, 01:28 PM

বুধবার রাজশাহীতে বিএনপি মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে গণসংযোগকালে সাংবাদিকদেরকে এ কথা বলেন তিনি।

গয়েশ্ব রায় বলেন, নির্বাচন কমিশন সরকারকে তুষ্ট করতে গিয়ে বিপদে ফেলছে। আগামী দিন যে বিপদে পড়বে তখন কিন্তু নির্বাচন কমিশন তাদেরকে বাঁচাতে পারবে না।”

তিনি বলেন, সিটি নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তন হবে না; কিন্তু আগামীতে আরেকটি নির্বাচন আছে যেটিতে সরকার পরিবর্তন হয়।

“তবে সিটি নির্বাচনের আলোকে আমরা বা জাতি সিদ্ধান্ত নেবে সেই নির্বাচন হবে কি হবে না। তাই এই নির্বাচন যদি সরকারকে সন্তুষ্ট করার জন্য নির্বাচন কমিশন যা যা করার প্রয়োজন তা তা করতে চায়, তা হলে আগামী ডিসেম্বরে যে যুদ্ধ আছে তা সরকার সামলাতে পারবে না।”

বিএনপির মেয়র প্রার্থীর পথসভায় বোমা হামলায় পাল্টাপাল্টি অভিযোগের বিষয়ে প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকার ও নির্বাচন কমিশন বিতর্কিত। নির্বাচন বিতর্কিত করতে তারাই যথেষ্ট।

“বিএনপির জনগণের উপর আস্তা রয়েছে। তাই বিএনপি নির্বাচন বিতর্কিত করতে যাবে কেন? যারা পথসভায় হামলা করেছে তাদের ধরে নিয়ে জনগণের সামনে আনলেই বোঝা যাবে নির্বাচন কারা বিতর্কিত করতে চায়।”

সকাল থেকে নগরের ২৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির মেয়র পদপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। এ সময় গয়েশ্বর চন্দ্র রায় ছাড়াও তার সঙ্গে ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় সদস্য নাদিম মোস্তফা, মহানগর সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু প্রমুখ।