নির্বাচনে কোনো কর্মকর্তা হয়রানি করলে ব্যবস্থা: রফিকুল

নির্বাচনে অতিউৎসাহী হয়ে কোনো কর্মকর্তা কাউকে হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2018, 03:31 PM
Updated : 14 July 2018, 03:31 PM

সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে শনিবার নগরীতে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

প্রার্থীরা অনেক অভিযোগ করেছেন জানিয়ে নির্বাচন কমিশনার বলেন, এগুলো লিখিত আকারে দিলে নির্বাচন কমিশন সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

নির্বাচনে ত্রুট-বিচ্যুতির বিষয়ে রফিকুল ইসলাম বলেন, “প্রতিটি নির্বাচনের পরে কিছু ত্রুটি-বিচ্যুতি ধরা পড়ে। প্রত্যেকটির তদন্ত হয়েছে। এগুলো শোধরানোর চেষ্টা চলছে। একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সব ধরনের ব্যবস্থা নিয়েছে কমিশন। একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রার্থীদেরও ভূমিকা রাখতে হবে।”

নির্বাচনে নিরাপত্তার কোনো সমস্যা হবে না বলে আশ্বস্ত করে তিনি বলেন, ভোট কেন্দ্রে পুলিশ আনসার দ্বায়িত্ব পালন করবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে র‌্যাব ও বিজিবি।

তবে সার্বিক দিক বিবেচনায় প্রয়োজনে অন্য বাহিনীর সাহায্য নেওয়ার প্রয়োজন হলে তা নেওয়া হবে বলে জানান নির্বাচন কমিশনার।

মতবিনিময় সভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নানা অভিযোগের কথা তুলে ধরেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে অনেকে পোস্টার ছেঁড়া, টাকার প্রভাব বিস্তার করা, পেশি শক্তিসহ নানা হুমকির বিষয়ে অভিযোগ করেন।

নগরীর কাজী নজরুল অডিটোরিয়ামে এই মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মোছাম্মৎ নাজমানরা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক নুমেরী জামান, পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা আলা উদ্দিন প্রমুখ।