নওগাঁয় ছুরিকাঘাতে আ. লীগ নেতার মৃত্যু, আটক ৩

নওগাঁর ধামইরহাট উপজেলায় ছুরিকাঘাতের একদিন পর স্থানীয় এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 02:45 PM
Updated : 10 July 2018, 02:46 PM

সোমবার বিকালে আড়ানগর গ্রামে হামলায় আহত হন আড়ানগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মশিউর রহমান বাবু (৪৮)।

মঙ্গলবার সকালে রাজাশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি আড়ানগর গ্রামের দক্ষিণপাড়ার ফয়েজ উদ্দিনের ছেলে।

এ ঘটনায় পুলিশ তিনজনকে আটকস করেছে। তাদের একজন হলেন রাজা বাবু (২২)। বাকিদের নাম জানা যায়নি।

স্থানীয়দের বরাত দিয়ে ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম বলেন, সোমবার বিকালে মশিউর রহমান বাবু আড়ানগর বাজারে স্কুল গেটের পাশে পেয়ারা ক্রয় করছিলেন।

“এ সময় পেছনের দিক থেকে এসে রাজা বাবু এলোপাতাড়ি মশিউর রহমানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।”

ওসি বলেন, স্থানীয়রা তাকে উদ্ধার করে ধামরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে মঙ্গলবার সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

আটক রাজা বাবু একই গ্রামের আব্দুল হামিদের ছেলে। তিনি এলাকায় মাদকসেবী হিসেবে পরিচিত এবং এলাকাবাসীদের সঙ্গে বিভিন্ন বিরোধে জড়িত থাকেন বলে এলাকাবাসীর অভিযোগ।

আড়ানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী (কমল) বলেন, কিছুদিন আগে আড়ানগর গ্রামের ইউসুফ আলী নামে এক ব্যক্তির জমিজমা সংক্রান্ত বিষয়ে গ্রাম্য সালিশ হয়। সালিসে মশিউর রহমান বাবুসহ কয়েকজন ইউপি মেম্বারও ছিলেন। মশিউর রহমান বাবু ছিলেন সালিশের প্রধান।

“বিচারের রায় ইউসুফ আলীর বিপক্ষে যায়। সেই সূত্র ধরে ইউসুফ আলী ১০ হাজার টাকায় চুক্তি করে মাদকসেবীদের দিয়ে মশিউর রহমানকে মারপিট করিয়েছে।”

ওসি জাকিরুল ইসলাম আরও বলেন, সোমবার বিকালে সংবাদ পেয়ে এলাকা থেকে ঘটনার হোতা রাজা বাবুসহ তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

ওসি জানান, মশিউর রহমানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা রাজা বাবুর বাড়িতে আগুন দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।