কামরানের ভোট হবে জমা টাকায়, আরিফের ব্যবসা থেকে

নিজের সঞ্চয় ও আত্মীয়দের কাছ থেকে পাওয়া অনুদানে নির্বাচনি খরচ মেটাবেন সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। আর বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হকের খরচ আসবে তার নিজের ব্যবসা ও অন্যান্য আয় থেকে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 11:20 AM
Updated : 6 July 2018, 12:24 PM

নির্বাচন কমিশনে মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া হলফনামায় এসব তথ্য উল্লেখ করেছেন এ দুই প্রার্থী।

কামরান তার হলফনামায় উল্লেখ করেছেন, তিনি আত্মীয়স্বজনের কাছ থেকে ‘স্বেচ্ছাপ্রণোদিত দান’ হিসেবে চার লাখ টাকা পাবেন। এই টাকা তার ভায়রা আতিকুর রহমান ও শ্যালক মাহবুবুল হাসান দেবেন। প্রত্যেকেই দুই লাখ টাকা করে দেবেন।

এছাড়া তিনি নিজের সঞ্চয় থেকে ১০ লাখ টাকা খরচ করবেন বলে ওই হলফনামায় উল্লেখ করেছেন।

কামরান তার খরচ বিবরণীতে উল্লেখ করেছেন, তিনি ৩০ হাজার পোস্টার ছাপাবেন। এতে ব্যয় হবে এক লাখ টাকা।

এছাড়া ছয়টি নির্বাচনী ক্যাম্প পরিচালনায় ৬০ হাজার টাকা, ক্যাম্পকর্মীদের জন্য ৯০ হাজার টাকা, যাতায়াতে ৮৭ হাজার টাকা, সভার জন্য ভেন্যু ভাড়া ১০ হাজার টাকা, সভা আয়োজনের জন্য শ্রমিকের পারিশ্রমিক ১৫ হাজার টাকা, সভার জন্য আসবাবপত্র বাবদ ১০ হাজার টাকা, এক লাখ লিফলেট ও এক লাখ হ্যান্ডবিলের জন্য আড়াই লাখ টাকা, ১৬২টি ব্যানারে সাড়ে ৮১ হাজার টাকা, ব্যানার টানাতে ১৬ হাজার ২০০ টাকা, ৩০টি ডিজিটাল ব্যানার তৈরিতে ৩০ হাজার টাকা, ৩০টি পথসভায় ৩০ হাজার টাকা ইত্যাদি খাতের কথা উল্লেখ করেছেন কামরান তার খরচ বিবরণীতে।

অপরদিকে বিএনপির আরিফুল হক চৌধুরী তার হলফনামায় উল্লেখ করেছেন, তিনি তার নিজের সঞ্চয় থেকে সাড়ে ১৪ লাখ টাকা ব্যয় করবেন।

হলফনামা অনুযায়ী এই টাকা আসবে তার নিজস্ব ব্যবসা, মেয়র থাকাকালে পাওয়া বেতন ও বাড়ি ভাড়া বাবদ প্রাপ্ত আয় থেকে।

আরিফ ৩০ হাজার পোস্টার ছাপাতে এক লাখ ২০ হাজার টাকা ব্যয় করবেন বলে হলফনামায় উল্লেখ করেছেন। এছাড়া দুটি নির্বাচনী ক্যাম্প স্থাপনে ৩০ হাজার টাকা, ক্যাম্পকর্মীদের জন্য ৫০ হাজার টাকা, কেন্দ্রীয় নির্বাচনী ক্যাম্প স্থাপনে ৩০ হাজার টাকা, ক্যাম্পকর্মীদের জন্য ৫৫ হাজার টাকা, যাতায়াতে ৪০ হাজার টাকা, সভার জন্য ভেন্যুর ভাড়া বাবদ ৯০ হাজার টাকা, সভা আয়োজনে শ্রমিকের পারিশ্রমিক এক লাখ টাকা, সভার আসবাবপত্রের জন্য এক লাখ ২০ হাজার টাকা, এক লাখ লিফলেটে এক লাখ টাকা, ২৭ হাজার হ্যান্ডবিলে ৫৪ হাজার টাকা, ৪৫টি ব্যানারে ৩৬ হাজার টাকা, ১০০টি ডিজিটাল ব্যানারে ৫০ হাজার টাকা, ৩০টি পথসভায় ৪৫ হাজার টাকা, প্রচারণায় মাইকিংয়ে ৪২ হাজার টাকা, মাইকিংয়ে নিয়োজিত শ্রমিকের জন্য ২১ হাজার টাকা, ৪০টি নির্বাচনী প্রতীক তৈরিতে ৮ হাজার টাকা, তিনটি অফিসে আপ্যায়ন বাবদ ৪২ হাজার টাকা, ১০০ কর্মীর আপ্যায়নে এক লাখ ২৬ হাজার টাকা ইত্যাদি খাতের কথা উল্লেখ করেছেন আরিফ তার খরচ বিবরণীতে।