কেরানীগঞ্জের খালে গোসলে নেমে নিখোঁজ জিহাদের লাশ উদ্ধার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় খালে গোসল করতে নেমে নিখোঁজ স্কুলছাত্র জিহাদ হোসেনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

কেরানীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 05:30 AM
Updated : 6 July 2018, 05:30 AM

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাফফুজ রিবেন জানান, শুক্রবার সকাল ১০টায় খালের কুচুরিপানার ভেতর থেকে জিহাদের লাশ তারা উদ্ধার করেন।  

উপজেলার বাঘৈরনগর এলাকার মো. ইমানের ১৪ বছর বয়সী ছেলে জিহাদ বাঘৈর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত।

স্কুলের পরীক্ষা শেষে বেরিয়ে গোসল করার জন্য রাজেন্দ্রপুর এলাকার ঢাকা-মাওয়া সড়কের পাইনা খালের বেইলি ব্রিজ থেকে জিহাদ এবং তার দুই বন্ধু সিফাত ও জুনায়েত খালে লাফ দেয়। এ সময় জুনায়েত সাঁতরে তীরে উঠতে পারলেও বাকিরা স্রোতের টানে ভেসে যায়।

দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের ডুবুরিরা নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করে।

সন্ধ্যায় ঘটনাস্থলের একটু দূর থেকে ওই উপজেলার পাইনা খালপাড় এলাকার মো. মফিজুল ইসলামের ছেলে ১৩ বছর বয়সী সিফাতের লাশ উদ্ধার করা হয় বলে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মনিরুল ইসলাম জানান।

পরিবারের আবেদনে ময়নাতদন্ত ছাড়াই সিফাতের লাশ হস্তান্তর করে পুলিশ। আলোর স্বল্পতায় রাত সাড়ে ৮টায় উদ্ধার অভিযান স্থগিত করে সকাল ৮টা থেকে জিহাদের খোঁজে আবার তল্লাশি শুরু করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

মাফফুজ রিবেন বলেন, খালে প্রচুর কচুরিপানা থাকায় উদ্ধার অভিযানে বেগ পেতে হয়। দুই ঘণ্টা চেষ্টার পর জিহাদের লাশ পাওয়া যায়।