গাইবান্ধায় অপহৃত শিশু রংপুরে উদ্ধার

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা থেকে অপহরণের তিনদিন পর এক শিশুকে রংপুর থেকে উদ্ধার করা হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 12:17 PM
Updated : 3 July 2018, 12:17 PM

রংপুরের তারাগঞ্জ বাজার থেকে সোমবার গভীর রাতে তাকে উদ্ধার করা হয় বলে গাইবান্ধা পিবিআইয়ের পুলিশ সুপার হুমায়ুন কবীর জানান।

উদ্ধার রিফাত হোসেন জিম (৭) সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

এ সময় অপহরণকারী তপন চন্দ্র রায় ওরফে শফিকুলকে (২০) আটক করা হয়েছে। তিনি রংপুর সদর উপজেলার বেনুঘাট মাঝাপাড়া ময়নাকুঠি গ্রামের সুনীল চন্দ্র রায়ের ছেলে।

পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, দুই বছর আগে ট্রেনে শফিকুল ইসলাম নামে জিমের মায়ের সঙ্গে পরিচিত হয় তপন। সেই পরিচয়ের সূত্র ধরে জিমের বাবা-মায়ের সঙ্গে প্রায়ই মোবাইল ফোনে কথা বলতেন তিনি।

“গত ৩০ জুন সন্ধ্যায় জিমদের বাড়িতে বেড়াতে আসে এবং রাতে খাবার শেষে তার সঙ্গে ঘুমায় তপন। পরদিন সকালে তপন ঘুম থেকে উঠে জিমকে নিয়ে হোটেলে নাস্তা খেতে যায়। বাড়ি ফিরে সবাইকে ঘুমাতে দেখে জিমকে বেড়ানোর কথা বলে লালমনিরহাট নিয়ে যায়।”

বাড়ির লোকজন ঘুম থেকে উঠে তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করে। তাদের কোনো সন্ধান না পেয়ে জিমের বাবা সুন্দরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন বলে জানান তিনি।

পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, এর পরপরই মোবাইলে ফোন করে আব্দুর রশিদের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তপন। মুক্তিপণ না দিলে এবং বিষয়টি পুলিশকে জানালে জিমকে মেরে ফেলার হুমকি দেয়।

পরে পিবিআই অভিযান চালিয়ে তারাগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী তপনকে গ্রেপ্তার করে বলে তিনি জানান।