সিলেটে ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিলেট সিটি কর্পোরেশন আসন্ন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে ১০ জন কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 03:37 PM
Updated : 1 July 2018, 03:37 PM

রোববার ঋণ খেলাপি, তথ্য গোপন ও আয়কর রিটার্ন দাখিলের তথ্যে গড়মিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানান সিলেট সিটি করপোরশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান।

মনোনয়নপত্র বাতিল হওয়াদের মধ্যে সাত জন কাউন্সিলর প্রার্থী ও তিন জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নিরবাচনে ভোটগ্রহণের দিন রাখা হয়েছে।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

আলীমুজ্জামান জানান, রোবাবার সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের মধ্যে প্রথম ১৮টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র এবং সংরক্ষিত ৯টি ওয়ার্ডের মধ্যে প্রথম ৬টির প্রার্থীদের জমা মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আপিলের সুযোগ পাবেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার মেয়র প্রার্থী এবং ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ড ও সংরক্ষিত ৭ থেকে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে বলে জানান তিনি।

নির্বাচন কর্মকর্তার তথ্য অনুসারে, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, ঋণ খেলাপি হওয়ায় ৫ নম্বর ওয়াডের্র কাজী নাজমুল আহমদ, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় নিলুফা সুলতানা চৌধুরী, একই সমস্যায় ৭ নম্বর ওয়াডের্র মুহিবুর রহমান সাবু, তথ্য গোপন করায় ১১ নম্বর ওয়ার্ডে আব্দুর রকিব বাবলু, ঋণ খেলাপি হওয়ায় ১৫ নম্বর ওয়ার্ডের শেখ মফিজুর রহমান এবং আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ১৬ নম্বর ওয়ার্ডের রায়হান হোসেন কামালের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া ঋণ খেলাপি হওয়ায় সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের শ্যামলী সরকার, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় আলিমুন নেছা এবং একই সমস্যার কারণে ৬ নম্বর ওয়ার্ডের রেহানা ইয়াসমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।