ব্রাহ্মণবাড়িয়ায় বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল ব্যাহত

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি কন্টেইনার ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়ে রেল চলাচল ব্যাহত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2018, 07:17 PM
Updated : 30 June 2018, 07:17 PM

শনিবার রাত সাড়ে ১০টার দিক ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের আউটারে শিমরাইলকান্দি এলাকায় এই দুর্ঘটনার পর কন্টেইনারের তেল বেরিয়ে এলাকার বিভিন্ন খালে ছড়িয়ে পড়েছে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক সারফুল আহসান ভুইয়া বলেন, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকার উদ্দেশে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তেলবাহী কন্টেইনার ট্রেনটি রাত সাড়ে ১০ টার দিকে শিমরাইলকান্দি এলাকায় এলে বগিগুলো লাইনচ্যুত হয়। এতে ট্রেনের কন্টেইনারে ছিদ্র হয়ে তেল পড়তে শুরু করে ও আশপাশের বিভিন্ন খালে তা ছড়িয়ে পড়ে।

পাশাপাশি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ও সিলেট থেকে ছেড়ে আসা ট্রেনগুলো সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। পাশের আরেকটি লাইন দিয়ে ট্রেন চলাচলের সুযোগ থাকলেও রাত পৌনে ১টা পর্যন্ত সেগুলো ছাড়া হয়নি। তবে ঢাকা থেকে চট্টগ্রাম ও সিলেটগামী ট্রেন চলাচলে কোনো সমস্যা হয়নি।

লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে যাত্রা করেছে বলে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের মাস্টার মো. কামরুল ইসলাম জানিয়েছেন।