ছাত্রলীগকে ‘চাঁদা না দেওয়ায়’ শাবির উন্নয়ন কাজ বন্ধ

‘চাঁদা না দেওয়ায়’ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ওয়াইফাই সংযোগ’ প্রকল্পের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2018, 05:05 PM
Updated : 28 June 2018, 05:05 PM

ঈদের ছুটির মধ্যে ক্যাম্পাস ও আবাসিক হলগুলোতে ওয়াইফাই সংযোগের জন্য হামিদা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নির্ধারিত সময় থেকে কোম্পানিটি ওয়াইফাই সংযোগের কাজ শুরু করলেও ছাত্রলীগের নেতাদের দাবি করা চাঁদা না দেওয়া তাদের হুমকিতে কাজ বন্ধ রয়েছে বলে অভিযোগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

শাহপরান হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন ও সহ-সভাপতি তরিকুল ইসলামের বাধায় কাজ বন্ধ রয়েছে। কম্পিউটার সেন্টার থেকেও এ ধরনের অভিযোগ এসেছে।”

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক জহিরুল ইসলাম বলেন, “কতিপয় ছাত্র এসে কোম্পানির শ্রমিকদের কাছে চাঁদা চেয়েছিল, তাদের থ্রেট করেছিল।

“আমি তা প্রভোস্ট, প্রক্টর ও উপাচার্যকে জানিয়েছিলাম। তাদের বাধার মুখে এখন প্রকল্পের কাজ বন্ধ রয়েছে। এটা অপ্রত্যাশিত।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, “ছাত্রলীগের নেতাদের চাঁদা না দেওয়ায় আবাসিক হলের কাজ বন্ধ আছে বলে আমি শুনেছি। আমি কথা বলেছি তাদের সঙ্গে; ছাত্রলীগের ছেলেরা বলছে, ওরা আর বাধা দিবে না।”

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বলেন, “আমরা কাউকে কাজ বন্ধ রাখার জন্য হুমকি দেইনি। এসব ষড়যন্ত্র।”

তরিকুল ইসলাম বলেন, “হলে ওয়াইফাই সংযোগের দাবি আমাদের দীর্ঘদিনের। এ কাজে বাধা দেওয়ার প্রশ্নই আসে না।”