সিলেটে মনোনয়নপত্র নিলেন আরিফুল-কামরান

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 01:20 PM
Updated : 24 June 2018, 01:20 PM

রোববার মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জামায়াতে ইসলামীর এহসানুল মাহবুব জুবায়ের, খেলাফত মজলিসের আব্দুল্লাহ আল মামুন, বাসদের মো. আবু জাফর, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোয়াজ্জেম হোসেন খান। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছেন এহসানুল হক তাহের, মুক্তাদির হোসেন তাফাদার ও আব্দুল কাইয়ুম জালালী পংকি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান বলেন, রোববার দুপুরে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বদর উদ্দিন কামরানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজ বকস।

পরে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে দলের কয়েকজন নেতাকর্মী সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বদরুজ্জামান সেলিম। আর বিকেলে নির্বাচন কার্যালয় থেকে আরিফুল হক চৌধুরীর পক্ষে মনোননয়নপত্র সংগ্রহ করেন জুরেজ আব্দুল্লাহ গুলজার।

আলিমুজ্জামান বলেন, এ পর্যন্ত মেয়র পদে ১০ জন, কাউন্সিলর পদে ১৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এরআগে শুক্রবার বদর উদ্দিন আহমদ কামরানকে মেয়র পদে প্রার্থী মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

আর বিএনপি বৃহস্পতিবার বিকালে কোনোও সিদ্ধান্ত ছাড়াই শেষ করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের কথা রয়েছে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।