বিদ্যুৎ বিল বকেয়া, হাসপাতালের লাইন কেটে দিল পিডিবি

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় টাঙ্গাইল সদর হাসপাতালেরর সংযোগ বিচ্ছিন্ন করে দেয় জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি); ফলে প্রায় দুই ঘণ্টা বিদ্যুতহীন থাকে হাসপাতালটি।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 09:49 AM
Updated : 23 June 2018, 09:49 AM

শনিবার বেলা সোয়া ১০টার দিকে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর বিল পরিশোধের প্রতিশ্রুতিতে বেলা ১২টার দিকে পুনরায় সংযোগ দেওয়া হয় বলে টাঙ্গাইল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নির্বাহী প্রকৌশলী মো. শাহাদত আলী জানান।

হাসপাতাল প্রায় দুই ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় ভোগান্তিতে পড়ে রোগী ও তাদের স্বজনরা।

শাহাদত আলী বলেন, গত তিন বছর বিদ্যুতের বিল না দেওয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল সদর হাসপাতালের কাছে বিদ্যুৎ বিভাগের এক কোটি ২৪ লাখ টাকা বকেয়া রয়েছে। এ বিষয়ে জেলা বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে চার বার চিঠি দেওয়া হয়েছে।

“কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে কোনো সাড়া না পাওয়ায় আজ (শনিবার) তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।”

সংযোগ বিচ্ছিন্ন করার পর হাসপাতালের একটি প্রতিনিধি দল এসে তিন দিনের মধ্যে বকেয়া বিল পরিশোধের অঙ্গীকার করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিতে পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় বলে জানান তিনি।

এই ব্যাপারে হাসপাতালের পরিচালক শরিফুল ইসলাম মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “বিষয়টি শুনেছি। আমি ঢাকা থেকে টাঙ্গাইলে আসছি। হাসপাতালে পৌঁছার পর বিস্তারিত জানাতে পারব।”

হাসপাতালের আরএমও লোকমান আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও ট্রেনিং এ আছেন বলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার জন্য বলেন।