বাগেরহাটে ‘বিএনপির মিছিল থেকে ছোড়া’ হাতবোমায় ২ পুলিশ আহত

বাগেরহাটের শরণখোলায় ‘বিএনপির মিছিল থেকে ছোড়া’ হাতবোমায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 12:08 PM
Updated : 21 June 2018, 12:08 PM

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে উপজেলা সদরের রাজৈর বাসস্ট্যান্ডে বিএনপির মিছিল থেকে এ হাতবোমা ছোড়া হয় বলে শরণখোলা থানার ওসি মো. কবিরুল ইসলাম জানান।

আহত পুলিশ আবু জাফর ও সাগরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ সময় অবিস্ফোরিত পাঁচটি হাতবোমা ও জড়িত সন্দেহে বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ওসি।

গ্রেপ্তাররা হলেন, শরণখোলা উপজেলার রায়েন্দা গ্রামের কামাল চৌকিদারের ছেলে মো. ইমরান হোসেন ইমন (২০) এবং একই গ্রামের শাহ আলম আকনের ছেলে আকন অপূর্ব হাসান রণি (২২)।

তবে হাতবোমা ছোড়ার অভিযোগ অস্বীকার করে কর্মসূচি পালন করতে না দেওয়ার জন্য পুলিশ নাটক সাজিয়েছে বলে পাল্টা অভিযোগ করেছে বিএনপি।

ওসি কবিরুল বলেন, বেলা ৩টার দিকে বিএনপির ৩০/৪০ জন নেতাকর্মী বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল করার জন্য জড়ো হচ্ছে এ খবরে পুলিশের একটি টহল দল সেখানে রওনা হয়। বাসস্ট্যান্ডের আগে ব্রিজের কাছে পুলিশের টহল গাড়ি পৌঁছলে তারা গাড়ি লক্ষ্য করে ৩/৪টি হাতবোমা ছোড়ে।

“এরমধ্যে একটি গাড়িতে পড়ে বিস্ফোরিত হয়ে কনস্টেবল আবু জাফর ও সাগর আহত হন। পরে পুলিশ টহল গাড়ি থেকে নেমে ধাওয়া করে দুই যুবককে আটক করে।”

এ সময় বিস্ফোরিত তিনটি হাতবোমার খোসা এবং পলিথিনে মোড়ানে পাঁচটি তাজা হাতবোমা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

অভিযোগ অস্বীকার করে বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় নেতাকর্মীরা উপজেলা সদরে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল।

“আমরা যাতে কর্মসূচি পালন করতে না পারি সেজন্য পুলিশ হামলার মিথ্যা নাটক সাজিয়ে বিএনপির দুই কর্মীকে আটক করে কর্মসূচি ভেস্তে দিয়েছে।”

আটককৃতদের অবিলম্বে ছেড়ে দেওয়ার দাবিও জানান তিনি।