জামিনে বেরিয়ে মোন্তাজ নিহত

যশোরের শার্শা উপজেলায় ‘মাদক বিক্রেতাদের গোলাগুলিতে’ নিহত মোন্তাজ আলী সম্প্রতি গ্রেপ্তারের পর জামিনে ছাড়া পেয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 04:48 AM
Updated : 16 June 2018, 07:52 AM

নাভারনে সাতক্ষীরা মহাসড়কের কুচেমোড়া পোল্ট্রি ফার্মের কাছ থেকে শুক্রবার ভোরে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধারের পর পুলিশ জানিয়েছিল, ‘মাদক বিক্রেতাদের দুপক্ষের গোলাগুলিতে’ তিনি নিহত হন।

তখন পুলিশ পরিচয় জানাতে না পারলেও পরে জানা যায় নিহত ব্যক্তির নাম মোন্তাজ আলী (৪০)। যশোরের মণিরামপুর উপজেলার খেদাপাড়া গ্রামের জবেদ আলীর ছেলে মোন্তাজ দুই সন্তানের বাবা।

স্থানীয়রা জানান, মোন্তাজের বিরুদ্ধে চুরি, ডাকাতি ও ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মোন্তাজের পরিবারের অভিযোগ, গত মঙ্গলবার সন্ধ্যায় গাঙ্গুলিয়া আমতলা থেকে খেদাপাড়া ক্যাম্প পুলিশ মোন্তাজকে আটক করে নিয়ে যায়; এরপর পর থেকে তার আর কোনো খোঁজ মিলছিল না।

শুক্রবার দুপুরে যশোর সদর হাসপাতাল থেকে এক ব্যক্তির ফোন পেয়ে হাসপাতালে গিয়ে তারা মোন্তাজের লাশ পান।

মোন্তাজকে আটকের বিষয়টি স্বীকার করে খেদাপাড়া পুলিশ ক্যাম্পের এসআই আইনুদ্দিন বলেন, “আমতলা থেকে নয়; মণিরামপুর পৌর এলাকার হাকোবা ঈদগাহ থেকে মাতাল অবস্থায় ১২ তারিখ রাত সাড়ে ৮টার দিকে মোন্তাজকে আটক করা হয়। পরের দিন ৩৪ ধারায় তাকে আদালতে পাঠানো হয়।”

এরপর মোন্তাজ কবে জামিনে ছাড়া পেলেন, সে বিষয়ে কিছু জানাতে পারেননি এসআই আইনুদ্দিন। ছুটির কারণে আদালত থেকেও এই বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

তার তিন দিন পর শুক্রবার ভোরে মোন্তাজের লাশ উদ্ধারের সময় ঘটনাস্থল থেকে মাদক উদ্ধারের কথাও জানিয়েছিলেন শার্শা থানার ওসি এম মশিউর রহমান।

পুলিশ কর্মকর্তা আইনুদ্দিন বলেন, “যতদূর জেনেছি মোন্তাজ ডাকাত ছিল। সে ‘মাদক সেবন ও বিক্রি করত।”

তবে মোন্তাজের বিরুদ্ধে থানায় কোনো মামলা রয়েছে কি না, সে বিষয়েও সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি এই পুলিশ কর্মকর্তা।

মোন্তাজের লাশ শুক্রবার সন্ধ্যার আগে মর্গ থেকে বাড়িতে নেন তার স্বজনরা।