কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন; যার বিরুদ্ধে ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2018, 03:55 AM
Updated : 9 June 2018, 04:02 AM

দেবিদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, শুক্রবার রাত সোয়া ১টার দিকে ছেচরাপুকুরিয়া রাস্তার মাথায় দেবিদ্বার-চান্দিনা সড়কে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত মো. সুমন (৩৫) দেবিদ্বার উপজেলার কুরুইন গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

মে মাসে প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী সারাদেশে মাদকবিরোধী অভিযান ‍শুরুর পর প্রতি রাতে ‘মাদক কারবারি’ বা ‘ডাকাত’ নিহত হচ্ছেন। সুমনকে নিয়ে সেই সংখ্যা ১৩৫ জনে পৌঁছাল।

অভিযানে মৃত্যুর অধিকাংশ ঘটনার ক্ষেত্রে বলা হচ্ছে, মাদক কারবারি বা ডাকাতরা আইন-শৃঙ্খলা বাহিনীর দিকে গুলি ছোড়ার পর আইন-শৃঙ্খলা বাহিনী পাল্টা গুলি চালালে তাদের মৃত্যু।

কয়েকটি ক্ষেত্রে গুলিবিদ্ধ লাশ পাওয়ার কথা জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তাদের মৃত্যু হয়েছে অভ্যন্তরীণ কোন্দলে নিজেদের মধ্যে গোলাগুলিতে।

ওসি মিজানুর বলেন, “ছেচরাপুকুরিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি চলছে এমন খবর পেয়ে পুলিশ গেলে ডাকাতদল পুলিশকে লক্ষ করে গুলি চালায়।

“পুলিশ আত্মরক্ষায় ১৯ রাউন্ড শটগানের গুলি চালায়। এতে উভয় পক্ষের গুলিবিনিময়ের সময় ডাকাত সদস্যের গুলিতেই ডাকাত সুমন গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

সুমনের বিরুদ্ধে দেবিদ্বার, চান্দিনা, দাউদকান্দিসহ বিভিন্ন থানায় ডাকাতি ও অন্যান্য অভিযোগে অন্তত ১৮টি মামলা রয়েছে বলে জানান ওসি মিজানুর।

তিনি বলেন, অভিযানে তিন পুলিশ আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি কার্তুজ, একটি পাইপগান,কয়েকটি মুখোশ, ছোরা ও শাবল উদ্ধার করেছে।