শ্রীমঙ্গলের ৭ দোকানে মালিক সেজে চুরি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় কয়েকটি মার্কেটের সাত দোকানে মালিক সেজে টাকা ও মালপত্র চুরি করেছে সাত-আটজনের একটি দল।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 01:50 PM
Updated : 7 June 2018, 02:00 PM

এসব মার্কেটের সিসি ক্যামেরায় ধরা ভিডিও ফুটেজে দেখা গেছে, একজন মালপত্র সরাচ্ছে আর একজন ক্রেতার মত দাঁড়িয়ে। দেখলে মনে হয় তারা দোকানেরই লোকজন।

শ্রীমঙ্গল থানার এসআই রাব্বি জানান, বৃহস্পতিবার সকাল ৭টা ৫৫ মিনিট থেকে ৯টার মধ্যে কলেজ রোড, স্টেশন রোড ও হবিগঞ্জ রোডে চুরির এসব ঘটনা ঘটে।

হবিগঞ্জ রোডের পরেশ ম্যানশনের রয়েল মেশিনারিজের মালিক তাপশ ঘোষ বলেন, তার দোকান থেকে ৪৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন খোয়া গেছে।

“সকালে এসে আমি আমার দোকানে নতুন দুটি তালা দেখতে পাই। আমার তালা দুটি নিয়ে তারা নতুন তালা মেরে গেছে।”

এছাড়া পরেশ ম্যানশনের সেজুতি ফার্মেসি থেকে পাঁচ হাজার টাকাসহ মালপত্র চুরির অভিযোগ পেয়েছে পুলিশ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন এসআই রাব্বি।

তিনি বলেন, স্টেশন রোডের গোল্ডেন হ্যান্ড, সুতাঘর ও মা ফ্যাশন থেকে চোরেরা কিছু টাকা নিয়ে গেছে। এসব দোকানে বেশি টাকা ছিল না।

কলেজ রোডে থানার কাছে হাওয়াই মোবাইল শপের মালিকের ভাই মো. সেলিম জানান, তাদের দোকান থেকে বিভিন্ন দামের ৬১টি মোবাইল ফোন নিয়ে গেছে এই চোরচক্র।

“আর তারা দোকানে নতুন তালা লাগিয়ে গেছে।”

একইভাবে স্টেশন রোডের আয়শা গার্মেন্টস থেকে টাকার বাক্স ভেঙে ২০ হাজার টাকা চুরির অভিযোগ পেয়েছেন বলে জানিয়েছেন এসআই রাব্বি।

চোরচক্র এসব দোকানের তালাগুলো কেটেছে না ভেঙেছে নাকি খুলে দোকানে ঢুকেছে তা নিশ্চিত হওয়া যায়নি। মালিকদের লাগানো কোনো তালা দোকানে পাওয়া যায়নি। সব দোকানে নতুন তালা পেয়েছেন বলে মালিকরা জানান।

ঘণ্টাখানেকের মধ্যে বিভিন্ন এলাকার সাতটি দোকানে একই প্রক্রিয়ায় চুরির ঘটনা শ্রীমঙ্গলের বিশেষ আলোচনা সৃষ্টি করেছে।

এসআই রাব্বি বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ফুটেজ দেখে সাত-আটজনকে শনাক্ত করা হয়েছে। দোকান মালিকরা ক্ষতির পরিমাণ লিখিতভাবে জানাননি। মামলাও হয়নি এখনও।