রাজশাহীতে নির্বাচনের পরিবেশ নেই: বুলবুল

রমজানের শুভেচ্ছা জানিয়ে টাঙানো ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ তুলে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, নির্বাচনের পরিবেশ না পেলে তিনি ভোটে যাবেন কিনা তা অনিশ্চিত।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2018, 06:09 AM
Updated : 1 June 2018, 06:09 AM

নগর ভবনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার বিকেলে সিটি করপোরেশনের বাজেট ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনের পরিবেশ নিয়ে প্রশ্ন তোলেন।

বিএনপি নেতা বুলবুল বলেন, “সম্প্রতি নগরীতে আমার ৮০টি ফেস্টুন-ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। রমজানের শুভেচ্ছা জানিয়ে এই ফেস্টুন-ব্যানার দেওয়া হয়েছিল।

“তফসিলের আগেই রাজশাহীতে নির্বাচনের পরিবেশ নেই। পরিবেশ না পেলে আমি ভোটে যাব কিনা তা অনিশ্চিত।”

তবে কারা তার ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলেছে তা তিনি বলতে চাননি।

নির্বাচন কমিশন আগামী ৩০ জুলাই রাজশাহীসহ তিন সিটি করপোরেশনে ভোটের দিন ঠিক করেছে। ১৩ জুন তফসিল ঘোষণা করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৪ জুন আর প্রত্যাহারের শেষ সময় ৯ জুলাই।

২০১৮-১৯ অর্থবছরে রাজশাহী সিটি করপোরেশনে ৭৫২ কোটি এক লাখ ৮১ হাজার ৯৬৫  টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র, যা গত বছরের চেয়ে প্রায় ২০০ কোটি টাকা বেশি।

গত অর্থবছর এটা ছিল ৫৬৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৩০৭ টাকা। তবে পরে তা সংশোধিত হয়ে ২৬২ কোটি ২৭ লাখ ১৯ হাজার ৩০৩ টাকায় দাঁড়ায়।

কাউন্সিলর ও বাজেট কমিটির চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার টেকন, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার, প্যানেল মেয়র-১ আনোয়ারুল আজিম আজব, মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন।