ময়মনসিংহ মেডিকেলে উপাধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ

অনিয়মের মাধ্যমে ময়মনসিংহ মেডিকেল কলেজে (মমেক) উপাধ্যক্ষ নিয়োগের অভিযোগ উঠেছে।

ইলিয়াস আহমেদ ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 04:14 PM
Updated : 27 May 2018, 04:26 PM

গত ১৫ মে এই মেডিকেল কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান সহযোগী অধ্যাপক ডা. একে এম আবুল হোসাইন।

মেডিকেল কলেজের উপাধ্যক্ষ হতে হলে স্নতকোত্তর ডিগ্রির প্রয়োজন হলেও একেএম আবুল হোসাইনের তা নেই বলে সংশ্লিষ্টদের অভিযোগ।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পোস্ট গ্র্যাজুয়েশন ছাড়া আমাদের এখানে প্রমোশন পাওয়ার কোনো সুযোগ নেই। কিন্তু তিনি কনসালটেন্ট, সহকারী অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক হয়েছেন।

“মন্ত্রণালয় হয়ত তার কাগজপত্র দেখেই তাকে পদোন্নতি দিয়েছে। এখন কীভাবে হয়েছে তা বলতে পারব না।”

এ ব্যাপারে ডা. একে এম আবুল হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “২০০১ সালে লন্ডনে আমি ডিপ্লোমা ইন গাইনোকোলজিস্ট অ্যান্ড অবস্ট্রেটিকস্ (ডিজিও) করেছি। আমার নিবন্ধন নম্বর ১৫৩২১। আমার সব ঠিকই আছে বলেই আমি উপাধ্যক্ষ হয়েছি।”

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সহকারী রেজিস্ট্রার ডা. মো. আনোয়ারুল হক ফরাজী বলেন, “ডা. একে এম আবুল হোসাইন এমবিবিএস পাশ করেন ১৯৮৫ সালে। এমবিবিএস ছাড়া ১৫৩২১ নম্বর নিবন্ধনে তার আরও কোনো গ্র্যাজুয়েট ডিগ্রি নেই।”

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পোস্ট গ্র্যাজুয়েশন ছাড়া একজন চিকিৎসক কার প্রভাবে বার বার পদোন্নতি পায় সেটা আমার বোধগম্য নয়। তবে আশা করব ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে।”

এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত বিভিন্ন পর্যায়ের চিকিৎসকরা বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানান।