গাজীপুরে অপহৃত তিন কিশোর চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ৩

গাজীপুরের কাপাসিয়ায় তিন কিশোরকে অপহরণের নয় দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 02:55 PM
Updated : 24 May 2018, 02:55 PM

বৃহস্পতিবার চট্টগ্রামের সুজাকাঠঘর এলাকা তাদের উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে কাপাসিয়া থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান।

গ্রেপ্তাররা হলেন কিশোরগঞ্জের কুলিয়ারচর থানার পশ্চিম আবদুল্লাহপুর গ্রামের মো. সামসুদ্দিনের ছেলে মোস্তফা কামাল ভাবন (২৪) ও তার শাশুড়ি একই থানার দাড়িয়াকান্দি গ্রামের আব্বাস আলীর স্ত্রী সোহেনা (৩৫) এবং চাচি শাশুড়ি রিতা (৩৫)।

এরা সবাই গাজীপুরের টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন।

উদ্ধার কিশোররা হলেন কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের শ্যামপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে সহিদ (১৩), একই এলাকার মো. দুলাল মোড়লের ছেলে মো. ইকবাল মোড়ল (১৭) ও ফরিদ মিয়ার ছেলে মো. সোহাগ মিয়া (১৯)

স্বজনদের বরাতে দিয়ে ওসি বলেন, তিন কিশোর বেশ কিছুদিন ধরে কাজের সন্ধান করছিল। হঠাৎ তাদের সঙ্গে মোস্তফা কামাল ভাবনের পরিচয় হয়। পরিচয়ের সূত্রধরে ভাবন তাদের জুতা তৈরির কারখানায় চাকরি দেয়ার কথা বলে কৌশলে গত ১৫ মে টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকায় নিয়ে যায়।

“সেখানে ভাবন ও তার সহযোগীরা তাদের একটি বাসায় আটকে রেখে মারধর করে এবং অভিভাবকদের কাছে মোবাইলে ফোন করে জানায়, তারা সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে। তাদের বাঁচাতে হলে দ্রুত টাকা পাঠাতে হবে।”

ওই কিশোরদের অভিভাবকরা তাদের দেওয়া বিকাশ নম্বরে ২১ হাজার টাকা পাঠায়। পরবর্তীতে অপহরণকারীরা আরও টাকা দাবি করলে স্বজনরা ওই কিশোরদের বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করতে থাকে। তাদের কোনো সন্ধান না পেয়ে গত ১৯ মে সোহাগের বাবা ফরিদ মিয়া কাপাসিয়া থানায় একটি মামলা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, পুলিশের তৎপরতা টের পেয়ে অপহরণকারীরা চেতনানাশক দ্রব্য খাইয়ে তাদের টঙ্গী থেকে চট্টগ্রামে নিয়ে যায়। এর মধ্যে বৃহস্পতিবার ভোরের দিকে টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকায় অভিযান চালিয়ে সোহেনা ও রিতাকে গ্রেপ্তার করে।

তাদের দেওয়া তথ্য ও মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে বৃহস্পতিবার সকালে সুজাকাঠঘর এলাকা থেকে ভাবনকে গ্রেপ্তার ও ওই তিন কিশোরকে উদ্ধার করা হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।