ঈদযাত্রা ভোগান্তিমুক্ত না হলেও সহনীয় থাকবে: কাদের

আসন্ন ঈদযাত্রা সম্পূর্ণ ভোগান্তিমুক্ত না হলেও অসহনীয় হবে না বলে আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 02:38 PM
Updated : 22 May 2018, 02:38 PM

মঙ্গলবার মুন্সীগঞ্জে মহাসড়ক পরিদর্শনে এসে তিনি বলেন, আসন্ন ঈদযাত্রা হয়ত ভোগান্তিমুক্ত হবে না, তবে তা সহনীয় পর্যায়ে থাকবে।

রাজধানী ঢাকার সঙ্গে চট্টগ্রামের সড়ক পথে যোগাযোগের একমাত্র পথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। আমদানি-রপ্তানি বাণিজ্য, পণ্য পরিবহন ছাড়াও এই মহাসড়ক দিয়ে যাতায়াত করে দেশের ১১ জেলার মানুষ।

সম্প্রতি এই মহাসড়কে যানজট অসহনীয় হয়ে উঠেছে। ৬/৭ ঘণ্টার ঢাকা-চট্টগ্রাম পথ অতিক্রম করতে ১৭/১৮ ঘণ্টাও লেগে যাচ্ছে।  

সকালে মহাসড়কের সার্বিক অবস্থা পরিদর্শনে আসেন মন্ত্রী ওবায়দুল কাদের।

মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়া অংশে মেঘনা সেতু এলাকায় ঈদযাত্রা নির্বিঘ্ন করা ও টোল প্লাজা ব্যবস্থাপনা নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে তিনি মতবিনিময় করেন।

মন্ত্রী বলেন, আগামী ঈদে ভাঙা রাস্তার জন্য যাতে ঘরমুখো  মানুষের ভোগান্তি না হয় সেজন্য জুন মাসের ৮ তারিখের মধ্যে রাস্তা মেরামতের নির্দেশ দেওয়া হয়েছে। দরকার হলে দিনের পাশাপাশি সারারাতও মেরামত কাজ চলবে।

টোল সংক্রান্ত ভোগান্তি বা দুর্নীতির তথ্য পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

এছাড়াও  ঈদের আগের চারদিন আর পরের চারদিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন চালু থাকবে। আর উল্টা পথে ভিআইপি আসলে তাদেরও আটকে দেওয়ার নির্দেশ দেন তিনি।

এ সময় সংসদ সদস্য নাসিম ওসমান, সংসদ সদস্য লিয়াকত আলী খোকা, সংসদ সদস্য সুবিদ আলী ভূইয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।