খুলনার স্থগিত তিন কেন্দ্রের অনিয়ম তদন্ত শুরু ইসির

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে তিন কেন্দ্রের ভোট স্থগিত হওয়া কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 12:37 PM
Updated : 22 May 2018, 12:37 PM

মঙ্গলবার বয়রা রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসারের সভা কক্ষে নির্বাচন কমিশন সচিবালয়ের তিন সদস্যের কমিটি কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তদন্ত কাজ শুরু করে।

বিভিন্ন অনিয়মের কারণে গত ১৫ মে নির্বাচনে ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং ৩১ নম্বর ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

কমিটির প্রধান নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব খন্দকার মিজানুর রহমান বলেন, মঙ্গল ও বুধবার তারা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন। তদন্ত শেষে তারা নির্বাচন কমিশনের কাছে প্রতিবেদন জমা দিবেন।

তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন উপ-সচিব মো. ফরহাদ হোসেন এবং সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম।

কেন্দ্রে কী হয়েছিল তদন্ত কমিটি তা জানতে চাইছে বলে কমিটির মুখোমুখি হওয়া বিভিন্ন প্রার্থীর পোলিং এজেন্টরা সাংবাদিকদের জানিয়েছেন।

এদিকে স্থগিত তিন কেন্দ্রের ভোট আগামী ৩০ মে গ্রহণ করা হবে বলে নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান।

তিনি বলেন, এজন্য নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশ অনুযায়ী ইতোমধ্যে তিনি গণবিজ্ঞপ্তি দিয়ে পুনর্নির্বাচনের বিষয়টি জনসাধারণকে জানানো হয়েছে। ভোটের দিন ওই তিনটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এমনকি প্রার্থীদের এজেন্টও পরিবর্তন করা হবে।