গাজীপুরে কোটি টাকার মাদক উদ্ধার, গ্রেপ্তার ৫২

দেশে মাদকবিরোধী অভিযানের মধ্যে গাজীপুরে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৫২ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 01:28 PM
Updated : 21 May 2018, 01:28 PM

রোববার রাতে র‌্যাব-১ ও পুলিশ এসব অভিযান পরিচালনা করে।

উদ্ধার করা হয়েছে ৪২ হাজার ১৩৫টি ইয়াবা ট্যাবলেট, চারটি মোবাইল ফোন সেট, আট কেজি গাঁজা, ২০ বোতল ফেন্সিডিল, ১০০ লিটার চোলাই মদ ও বেশকিছু নগদ টাকা। 

র‌্যাব-১-এর ভারপ্রাপ্ত অধিনায়ক মো. ইশতিয়াক আহমেদ জানান, গোপন সংবাদে রাত সোয়া ১০টার দিকে টঙ্গী বাজারে অভিযান চালিয়ে নড়াইলের লোহাগড়ার মৌলভী ধানাইর এলাকার মো. বায়োজিদ হোসেন (৪১) ও রাজবাড়ি জেলার বাইবাড়ির মো. জাহাঙ্গীর আলমের স্ত্রী জাহানারা বেগমকে (৩৫) ইয়াবা বিক্রির সময় হাতেনাতে আটক করা হয়।

“পরে তাদের হেফাজত থেকে  ৪০ হাজার ১৩৫টি ইয়াবা, চারটি মোবাইল ফোন ও নগদ এক হাজার ২৮০ টাকা জব্দ করা হয়। উদ্ধার করা মাদকের মূল্য এক কোটি ২০ লাখ ৪০ হাজার পাঁচশত টাকা।”

জিজ্ঞাসাবাদে বায়েজিদ হোসেনের দেওয়া তথ্যের বরাত দিয়ে ইশতিয়াক বলেন, ২০০১ সালে টঙ্গী সরকারি কলেজ থেকে বায়েজিদ বিএ পাশ করেন। ২০০২ থেকে ২০১০ সাল পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন; কিন্তু নিয়োগ প্রক্রিয়া সঠিক না থাকায় চাকরি চলে যায়। পরবর্তীতে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত গার্মেন্টসে চাকরি করেন।

“স্বল্প সময়ে অধিক অর্থ আয়ের লক্ষ্যে ২০১৭ সালে ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়ে বলে জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে।”

জাহানারা বেগম র‌্যাবকে জানান, তিনি তার ভাই জাহিদের হাত ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত হন। মাদক ব্যবসার অভিযোগে জাহিদ বর্তমানে কাশিমপুর কারাগারে আছেন। জাহিদ কারাগারে যাওয়ার পর ‘মাদক ব্যবসায়ী’ জনৈক সুমনের সহযোগিতায় এক স্থান থেকে মাদক অন্যস্থানে সরবরাহের কাজ করছিলেন।

পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখার পরিদর্শক মো. মোমিনুল ইসলাম বলেন, একই রাতে পুলিশ গাজীপুরের বিভিন্ন থানা এলাকা থেকে অভিযান চালিয়ে দুই হাজার ইয়াবা ট্যাবলেট, আট কেজি গাঁজা, ২০ বোতল ফেন্সিডিল, ১০০ লিটার চোলাই মদসহ ৫০ জনকে গ্রেপ্তার করেছে।

গত দুইদিনে দেশের বিভন্ন স্থানে মাদক বিরোধী অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে ১৫ জন নিহত হয়েছেন।