গাজীপুর নির্বাচন: টঙ্গীতে কেন্দ্রীয় আ. লীগ নেতাদের বৈঠক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীকে জিতিয়ে আনতে নানা কৌশল নিয়ে আলোচনা করতে আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা টঙ্গীতে বৈঠক করেছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 05:36 PM
Updated : 20 May 2018, 05:37 PM

হাইকমান্ডের নির্দেশে রোববার টঙ্গীতে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের বাসায় এ বৈঠক হয় বলে দলের নেতারা নিশ্চিত করেছেন।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।  

এমপির বাসার বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, আব্দুর রাজ্জাক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, নওফেল আহম্মেদ চৌধুরী, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।  

গাজীপুর-২ আসনের সংসদ সদস্য  মো. জাহিদ আহসান রাসেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুর ১২টার দিকে তার টঙ্গীর বাসভবনে কেন্দ্রীয় নির্দেশনা অনুসারে আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সমন্নয়হীনতা দূর করে আওয়ামী লীগ প্রার্থীর বিজয়কে সুনিশ্চিত করতে ও গাজীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং নির্বাচন সংক্রান্ত বিভিন্ন সাংগঠনিক কৌশল নিয়ে এই ঘরোয়া বৈঠক অনুষ্ঠিত হয়।

বেলা আড়াইটার পর্যন্ত এ বৈঠকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা ও মনিটরিং এর জন্য দলীয় কার্যালয়ে একটি অস্থায়ী অফিস স্থাপনের সিদ্ধান্ত হয় বলে তিনি জানান।

বৈঠকে নিজেদের ত্রুটি তুলে ধরে আত্মসমালোচনা করেন এবং প্রার্থীসহ নির্বাচনী প্রচার ও গণসংযোগের কৌশল এবং কর্মসূচি নিয়ে আলোচনা করা হয় বলে রাসেল জানান।

একটি দলীয় ক্যাম্প খুলে সেখান থেকে নির্বাচনী কর্মকাণ্ড মনিটরিং করার সিদ্ধান্ত নেওয়া হয় বলেও তিনি জানান।

ওই বৈঠকে অংশ নেওয়া গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান বলেন, গাজীপুর সিটি করপোশেন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা ও সাংগঠনিক বিভিন্ন দিক ও কৌশল নিয়ে বৈঠকে আলোকপাত করা হয়।