সীতাকুণ্ডে ২ ত্রিপুরা কিশোরী হত্যার প্রতিবাদ হিল উইমেন্স ফেডারেশনের

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2018, 03:37 PM
Updated : 19 May 2018, 03:38 PM

শনিবার খাগড়াছড়ি শহরে প্রতিবাদ সমাবেশ করেছে সংগঠন দুটির জেলা শাখা।

সীতাকুণ্ডে শুক্রবার দুই ত্রিপুরা কিশোরীর ঝুলন্ত লাশ পাওয়া যায়; প্রেম প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে যাদের হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বেলা সাড়ে ৩টায় মিছিলটি স্বনির্ভর বাজার ইউপিডিএফ কার্যালয় থেকে মিছিলটি বের হয়। পরে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে উপজেলা কার্যালয় প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমার সড়কের এসে প্রতিবাদ সমাবেশ করে শেষ হয়।

ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বরুণ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এন্টি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক সমর চাকমা ।

বরুণ চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের জনগণ কেউ নিরাপদ নয়। ঘরের বাহিরে শিক্ষাপ্রতিষ্ঠানে কিংবা রাস্তায় প্রতিনিয়ত ধর্ষণ-খুন-গুম-অপহরণ ও নারী নির্যাতনের মত ঘটনা।

“সেসব ঘটনায় সরকার-সেনা-প্রশাসনের লোক জড়িত রয়েছে। এসব ঘটনার অপরাধীদের সুষ্ঠু বিচার না হওয়ায় বার বার ঘটনা ঘটে চলেছে।”

সমাবেশে বক্তারা সীতাকুণ্ডে দুই কিশোরী হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলের জনগণের নিরাপত্তা নিশ্চিতসহ বিলাইছড়িতে দুই মারমার কিশোরী ধর্ষণের সুষ্ঠু বিচারের দাবি করেন।