আমি আ. লীগ ছাড়িনি, আ. লীগও আমাকে ছাড়েনি: লতিফ সিদ্দিকী

হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের পদ হারানো আব্দুল লতিফ সিদ্দিকী বলেছেন, দলের সঙ্গে তার সম্পর্ক এখনও শেষ হয়নি।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2018, 07:14 PM
Updated : 5 May 2018, 07:36 PM

ওই ঘটনার প্রায় সাড়ে তিন বছর পর শনিবার বিকালে টাঙ্গাইলের ইছাপুর উচ্চবিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে তিনি বলেন, “দল বাদ দেওয়া যায় না। আমি আওয়ামী লীগ থেকে পাঁচবার বহিষ্কৃত হয়েছি। আমি আওয়ামী লীগ ছাড়ি নাই। আওয়ামী লীগও আমাকে ছাড়ে নাই।”

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে হজ  নিয়ে মন্তব্যের জন্য ব্যাপক সমালোচনা ও ক্ষোভের মুখে পড়েন তৎকালীন  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকী।

পরে মন্ত্রিসভা থেকে সরে যেতে হয় তাকে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পদও হারান তিনি।

ইছাপুর উচ্চবিদ্যালয় মাঠে বাংড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হাসমত আলীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লতিফ সিদ্দিকী বলেন, “মানুষ আমাকে প্রশ্ন করে আমি খোদাকে বিশ্বাস করি কি না। আমি তাদের বলি, আমি তো মানুষকে বিশ্বাস করি। আর মানুষ যদি খোদাকে বিশ্বাস করে তবে আমিও খোদাকে বিশ্বাস করি। মানুষের যে ধর্ম আমারও সে ধর্ম। আমি মানুষকে ভালবাসি।

“আজ মানুষ আমাকে লতিফ সিদ্দিকীতে রূপান্তরিত করেছে। আমি কেন বিতাড়িত হয়েছি, কেন দল থেকে বহিষ্কৃত হয়েছি, কেন কারাগারে নিক্ষিপ্ত হয়েছি, কেন পদত্যাগ করেছি তা আমার থেকে কেউ ভালো করে জানে না।”

দল থেকে বহিষ্কৃত হওয়ার পর তিনি কোনো সমাবেশে আসেননি। এদিন তাকে দেখার জন্য হাজার হাজার নারী-পুরুষ সমবেত হয়। গ্রামাঞ্চলের লাঠি খেলোয়াড়রা নেচে-গেয়ে আনন্দ-উল্লাসও করে। সংবর্ধনা অনুষ্ঠান বিশাল জনসভায় পরিণত হয়।

মুক্তিযোদ্ধা লতিফ সিদ্দিকী বলেন, “আমাকে আনুগত্যের পরীক্ষা দিতে হবে না। আনুগত্যের পুরস্কার আমি শেখ মুজিবের কাছ থেকেও পেয়েছি, শেখ হাসিনার কাছ থেকেও পেয়েছি। নেতা আর জনগণের ওপর আমার আস্থা আছে। কালিহাতীর জনগণ চাইলে নেতা শেখ হাসিনা আমাকে আবার তাদের সেবা করার সুযোগ দেবেন।”