পাহাড়ে ৪৮ ঘণ্টার হরতালের ডাক

রাঙামাটিতে হামলা নিহত মাইক্রোবাস চালক সজিব হোসেনের খুনিদের গ্রেপ্তার ও বিচারসহ তিন দফা দাবিতে তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2018, 09:12 AM
Updated : 5 May 2018, 07:18 PM

শনিবার দুপুরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত ফরাজি সাকিব এই কর্মসূচি ঘোষণা করেন।

খাগড়াছড়ি উপজেলার মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালিকে জীবিত উদ্ধার, সজিবের খুনিদের গ্রেপ্তার ও বিচার এবং জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর রাজনীতি নিষিদ্ধে দাবিতে আগামী সোম ও মঙ্গলবার তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টার এ হরতাল ডাকা হয়েছে বলে জানান পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম।

একই দাবিতে রোববার তিন পার্বত্য জেলায় কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিও ঘোষণা করেছে সংগঠন দুটি।

গত ১৬ এপ্রিল মহালছড়ি বাজারে কাঠ কিনতে গিয়ে মাটিরাঙ্গার উপজেলার নতুনপাড়া এলাকার মো. সালাহ উদ্দিন (২৮), মহরম আলী (২৭) ও আদর্শ গ্রামের বাসিন্দা ট্রাকচালক বাহার মিয়া (২৭) নিখোঁজ হন।আর শুক্রবার রাঙামাটিতে সশস্ত্র হামলায় নিহত হন মাইক্রোবাস চালক সজিব হোসেন।এ সময় ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রধানসহ নিহত হয়েছে আরও চারজন।

শাহাদাত ফরাজি সাকিব বলেন, “জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ আঞ্চলিক দলগুলোর সন্ত্রাসী কর্মকাণ্ডে পাহাড়ের মানুষ জিম্মি হয়ে আছে।।এদের সন্ত্রাসী রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে আমরা পার্বত্য তিন জেলায় এ কর্মসূচির ডাক দিয়েছি।”