৪ ঘণ্টা পর প্রচারে ফিরলেন মঞ্জু

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের প্রচার স্থগিত করার ঘোষণা প্রত্যাহার করে চার ঘণ্টা পর আবার প্রচারে ফিরেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 10:40 AM
Updated : 3 May 2018, 11:26 AM

দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের অভিযোগ তুলে বৃহস্পতিবার সকাল ৯টায় নির্বাচনী প্রচার স্থগিত রাখার ঘোষণা দেন মঞ্জু। এর চার ঘণ্টা পর তিনি প্রচারে ফেরার ঘোষণা দেন।

বেলা ১টায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, শত অত্যাচার-নির্যাতন সত্ত্বেও বিএনপি নির্বাচন থেকে সরে যাবে না।

“এই শহরের জনগণ বিএনপির পাশে আছে। আর সরকারি দলের পাশে রয়েছে পুলিশ-সন্ত্রাসী ও কালো টাকা। তার পরও কোনো অবস্থাতেই আমরা নির্বাচনী বিজয় ছিনিয়ে নিতে দেব না।”

সকালে তিনি সাংবাদিকদের বলেছিলেন, বুধবার রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে শহরের বিভিন্ন জায়গা থেকে পুলিশ তার ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

“এছাড়া আরও অনেকের বাড়িতে তল্লাশি করা হয়েছে। ফলে আতঙ্ক সৃষ্টি হয়েছে। পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাণ্ডব চালিয়েছে।

“সারারাত আমাদের নেতাকর্মীরা নির্ঘুম কাটিয়েছেন। ভয়ার্তভাবে আমার নেতাকর্মীরা বৃহস্পতিবার ভোরে আমার বাড়িতে এসেছে। বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করে আতঙ্ক ছড়ানো হচ্ছে যাতে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা মাঠে না থাকতে পারে।”

তিনি বলেন, “আমরা মানুষের ভাষা বুঝতে পেরেছি। জনগণ ধানের শীষে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। নির্বাচনে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। গত ৩০-৩৫ বছরে এই শহরে অংশগ্রহণমূলক কোনো নির্বাচনে বিএনপি পরাজিত হয়নি। এবারও তার ব্যতিক্রম হবে না।

“বর্তমান সরকার চরম ইমেজ সংকটে আছে। এই ইমেজ সংকট কাটাতে আমাদের বিরুদ্ধে সন্ত্রাস চালাচ্ছে। এই সিটি করপোরেশন নির্বাচন যদি সুষ্ঠু না হয়, তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনও সুষ্ঠু হবে না।”

তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহ্বান জানান।

২০ দলীয় জোটের প্রধান নির্বাচন সমন্বয়কারী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায়চৌধুরী, মশিউর রহমান, ফরিদুজ্জামান ফরহাদ, আহসান হাবিব লিংকন, খন্দকার লুৎফর রহমান, মো. গোলাম মোস্তফা ভূঁইয়া, মুফতি মুহিউদ্দিন একরাম, শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্তজা সংবাদ সম্মেলনে ছিলেন।