রাজশাহীতে মে দিবসে বিএনপি-পুলিশ সংঘর্ষ

রাজশাহীর মোহনপুরে বিএনপির মে দিবসের কর্মসূটিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2018, 03:55 PM
Updated : 1 May 2018, 03:55 PM

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার একদিলতলা হাটের সামনে রাজশাহী-নওগাঁ মহাসড়কে এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে পুলিশ চারজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মে দিবস উপলক্ষে বিকাল ৪টার দিকে উপজেলা শ্রমিক দলের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের করার প্রস্তুতি নেয় বিএনপি নেতাকর্মীরা। এতে পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা মোহনপুর ডিগ্রি কলেজ মাঠে গিয়ে আলোচনা সভা করেন।

সভা শেষে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুব আর রশিদের নেতৃত্বে নেতাকর্মীরা শোভাযাত্রা বের করেন। কলেজ মাঠ থেকে শোভাযাত্রা একদিলতলা হাট হয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়কে ওঠে।

এ সময় বাধা দিলে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেন।

মোহনপুর থানার ওসি এস এম আবুল কাশেম আজাদ বলেন, র‌্যালি নিয়ে মহাসড়কে যেতে নিষেধ করা হয়েছিল। তারা নিষেধ না মেনে পুলিশের উপর চাড়াও হয়। এ সময় তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।

“এতে পাঁচ পুলিশ আহত হয়েছেন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়েছে। সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

আটকরা হলেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিলন (৪৪), উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল সরদার (৩৮), ছাত্রদল নেতা মাহমুদুল হাসান রুবেল (২৫) ও আফজাল হোসেন রতন (৩৫)।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুব আর রশিদ বলেন, মে দিবসের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিপেটা করে পণ্ড করে দিয়েছে। বিনা উস্কানিতে পুলিশ তাদের শোভাযাত্রায় হামলা চালায়।

এতে তিনিসহ ৫/৬ জন আহত হয়েছেন বলে দাবি করেন মাহাবুব।