নওগাঁয় ‘মদপানে’ ২ জনের মৃত্যু

নওগাঁর মান্দা উপজেলায় স্থানীয় মেলায় মদপান করার পর দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অসুস্থ রয়েছেন আরও নয় জন।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2018, 12:39 PM
Updated : 28 April 2018, 12:39 PM

উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পারশিমলা গ্রামের মেলায় বুধবার রাতে তারা মদপান করেন। শুক্রবার দুজনের মৃত্যু হয়।

মৃতরা হলেন মলয় সরকার (২৬) ও তাহের আলী (৩০)।

স্থানীয়রা জানান, বুধবার পারশিমলা গ্রামে কালিমণ্ডপে পূজা উপলক্ষে মণ্ডপ চত্বরে দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। এ মেলাকে ঘিরে মণ্ডপ সংলগ্ন ভুট্টা খেতে মদপানের আসর বসে।

স্থানীয় ১২-১৩ জন যুবক গভীর রাত পর্যন্ত সেখানে মদপান করেন বলে এলকাবাসী জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, অতিরিক্ত মদপানে পারশিমলা গ্রামের মলয় কুমার সরকার (২৬), কুশকান্ত সরকার (২৪), সঞ্জয় কুমার (২৫), ফুলবর রহমান (২৮), আজাদ হোসেন (৩০), সায়েদ আলী (৩০), রতন কুমার (৩২), গৌতম কুমার (২৭) ও গোবিন্দ চন্দ্র (৪০), আবিদ্যপাড়া গ্রামের তাহের আলী (২৮) এবং নহলা কালুপাড়া গ্রামের এজাদুর রহমান (২৮) অসুস্থ হয়ে পড়েন।  

এদের মধ্যে মলয় সরকার শুক্রবার ভোর ৫টার দিকে মারা যান। শুক্রবার বিকালে তাহের আলী গুরুতর অসুস্থ হয়ে পড়লে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ১টার দিকে তার মৃত্যু হয়।  

অসুস্থদের মধ্যে কুশকান্ত সরকারকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ফতেপুর ও পারশিমলা বাজারের কতিপয় অসাধু ব্যক্তি ওষুধ ব্যবসার আড়ালে রেক্টিফাইড স্পিরিট বিক্রি করে আসছে।  

মান্দা থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে শনিবার সকালে জানতে পারেন বলে উল্লেখ করে জানান, ঘটনা তদন্তের জন্য একজন সাব-ইন্সপেক্টরকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুশফিকুর রহমান বলেন, অতিরিক্ত মদপানে দুইজনের মৃত্যুর বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে। সেই সাথে ঘটনার তদন্ত করে রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।