নড়াইলে ওষুধ ব্যবসায়ীরা ধর্মঘটে

একটি ফার্মেসিতে হামলা ও ব্যবসায়ীকে মারধরের অভিযোগ তুলে প্রতিবাদে ধর্মঘট শুরু করেছেন নড়াইলের ওষুধ ব্যবসায়ীরা।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 02:00 PM
Updated : 24 April 2018, 02:05 PM

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি নড়াইল জেলা শাখার ডাকে মঙ্গলবার সকাল থেকে ধর্মঘট চলছে।   

সমিতির নড়াইল জেলা সভাপতি মো. খশবু বলেন, সোমবার রাতে ওষুধ কেনার একটি ঘটনা নিয়ে নড়াইলের জনতা ক্লিনিকের মালিক শিপন সিকদার ও তার লোকজন সদর হাসপাতাল গেটের বলাকা ফার্মেসিতে হামলা চালান।

“এ সময় তারা ফার্মেসির মালিক নিতাই সাহার ভাইকে মারধর করেন। ঘটনার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে সকাল থেকে আমরা ধর্মঘট পালন করছি।”

তবে ধর্মঘট চলাকালে অসুস্থদের জীবন রক্ষাকারী ওষুধ বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।

বলাকা ফার্মেমির মালিক নিতাই সাহা বলেন, “ওষুধ ক্রয় বিক্রয়ের একটি ঘটনাকে কেন্দ্র করে শিপন সিকদার ও তার লোকজন আমার দোকানে এসে আমাকে হুমকি দিতে থাকেন। এ সময় আমার ভাই এগিয়ে আসলে তারা তাকে বাঁশ দিয়ে আঘাত করেন এবং আমার দোকানের ক্যাশের উপর আঘাত করে।”

বিষয়টি তিনি সমিতিতে জানালেও এখনও মামলা করেননি বলে জানান।

এ ব্যাপারে জনতা ক্লিনিকের মালিক শিপন সিকদার অভিযোগ অস্বীকার করে বলেন, গতকাল তার ক্লিনিকের এক রোগীর স্বজন বলাকা ফার্মেসি থেকে ওষুধ কেনেন। এ সময় দোকান থেকে একটি মাল কম দেয়।

“বিষয়টি ওই দোকানের কর্তৃপক্ষকে জানালে তারা আমার স্টাফদের সঙ্গে দুর্ব্যবহার করেন। বিষয়টি জানতে আমি গতকাল রাতে ওই দোকানে যাই। এ সময় তবে সামান্য কথা কাটাকাটি হয়েছে। মারধর বা হামলার কোনো ঘটনা ঘটেনি।”

নড়াইলের সিভিল সার্জন আসাদুজ্জামান মুন্সী বলেন, “ধর্মঘটের বিষয়টি আমি জেনেছি। যদিও বিষয়টি আমার এখতিয়ারভুক্ত নয়, তবুও সমস্যা সমাধানের জন্য আমি উদ্যোগ নিয়েছি। আশা করছি বিষয়টি একটি সুন্দর সমাধান হবে।”