মন্ত্রীর নাম ভাড়িয়ে চাঁদাবাজির চেষ্টা, এসআই প্রত্যাহার

ঝালকাঠিতে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ডিপোতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নাম ভাঙিয়ে চাঁদাবাজির চেষ্টার ঘটনায় পুলিশের এক উপ-পরিদর্শককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ঝালকাঠি প্রতিনিনধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 07:42 PM
Updated : 22 April 2018, 07:42 PM

এ ঘটনার মূল কারিগর ইয়াছিন ভুইয়া নামের সাবেক ছাত্রদল নেতাসহ দুজনকে আসামি করে ঝালকাঠি সদর থানায় একটি মামলা হয়েছে।

ডিপোর সুপার মাহাবুবুর রহমানের দায়ের করা মামলার বরাত দিয়ে থানার পরিদর্শক (তদন্ত ) মো. আবু তাহের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ইয়াছিন দুপুরে ঝালকাঠি পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বশির উদ্দিনকে নিয়ে মেঘনা পেট্রোলিয়ামের ডিপোর সুপারের কাছে যান।

“ইয়াছিন নিজেকে মন্ত্রীর লোক পরিচয় দেয় বলে, তাকে মন্ত্রী পাঠিয়েছেন। কিছু উপঢৌকনও সে দেয়। এরপর ডিপো সুপার মাহাবুবুর রহমানকে বলে, মন্ত্রী দুই লাখ টাকা চেয়ে তাকে পাঠিয়েছেন।”

এ সময় মন্ত্রীর কথা বলে অপর একজনের সঙ্গে মোবাইলে ডিপো সুপারের সঙ্গে কথা বলিয়ে দেন ইয়াছিন। সন্দেহ হওয়ায় ডিপো সুপার সদর থানায় ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ইয়াছিন উপ-পরিদর্শক বশির উদ্দিনকে নিয়ে সটকে পড়েন।

এ বিষয়ে ঝালকাঠির পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান বলেন, “প্রাথমিকভাবে তদন্ত করে জানা গেছে, ওই উপ-পরিদর্শককে মিথ্যা কথা বলে ইয়াছিন ডিপোতে নিয়ে যায়। প্রতারণার পরিকল্পনায় ওই পুলিশ সদস্য জড়িত ছিলেন না।”

তাকে ফাঁড়ি থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে জানিয়ে পুলিশ সুপার বলেন, “উপ-পরিদর্শক বশির উদ্দিন ঘটনায় জড়িত  কি না তারও তদন্ত চলছে।”

মোবাইলের অপরপ্রান্তে মন্ত্রী সেজে যে ব্যক্তি কথা বলেছে তাকে এবং মামলার প্রধান আসামি ইয়াছিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি আবু তাহের।

ইয়াছিন শহরের ডাক্তারপট্টি এলাকার প্রয়াত রশিদ ভূইয়ার ছেলে।