গাজীপুর নির্বাচন: বিএনপিকে সমর্থন জামায়াত প্রার্থীর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জামায়াতে ইসলামীর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে গিয়ে বিএনপি প্রার্থীকে সমর্থনের ঘোষণা দিয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 03:22 PM
Updated : 22 April 2018, 03:50 PM

মেয়র পদে গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের ব্যানারে হওয়া স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতের আমির এস এম সানাউল্লাহ রোববার সকালে তার প্রার্থিতা প্রত্যাহার করেন।

পরে বিএনপি প্রার্থীর বাড়ি গিয়ে তাকে সমর্থন দেওয়ার কথা জানান।  

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান বলেন, ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন।

“একদিন আগে রোববার সকালে এস এম সানাউল্লাহ তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এখন মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন আটজন।”

জামায়াতে ইসলামীর গাজীপুর মহানগর কমিটির সেক্রেটারি মো. খায়রুল হাসান জানান, সকালে সানাউল্লাহ তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

“পরে সকাল ১১টায় তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থন জানান।”

এ সময় তিনি হাসান উদ্দিন সরকারের হাতে একগুচ্ছ ধানের শীষ তুলে দেন।

এ সময় সানাউল্লাহ সাংবাদিকদের বলেন, “আমরা যাতে নির্বাচনে যেতে না পারি সেজন্য আদালতের মাধ্যমে জামায়াতের নিবন্ধনকে ঝুলিয়ে রাখা হয়েছে। ফলে আমরা বাধ্য হয়ে গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের নামে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিল।”

পরে দলের হাই কমান্ডের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে জানান তিনি।  

এ সময় তার সঙ্গে ছিলেন গাজীপুর মহানগর জাসায়াতের সেক্রেটারি মো. খায়রুল আনাম, নায়েবে আমির মো. জামাল উদ্দিন, সাংগঠনিক সেক্রেটারি মো. আফজাল হোসাই, মহানগর ইসলামী ছাত্র শিবিরের সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারি ফখরুল আলম সিফাতসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট কমিটির নেতারা।

আগামী ১৫ মে অনুষ্ঠেয় নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন সোমবার (২৩ এপ্রিল)। এরপর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।